Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের সংলাপের উদ্যোগে বিদেশি চাপ নেই


৩০ অক্টোবর ২০১৮ ১৯:৪৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ : ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের প্রস্তাবের ব্যাপারে প্রধানমন্ত্রীর ইতিবাচক সিদ্ধান্তে বিদেশি কোন চাপ ছিল না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের চাঁদমারি এলাকায় জেলা রেজিস্টার কার্যালয়ের নব-নির্মিত কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন সংলাপের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করলে তিনি দেশের গণতন্ত্রের কথা বিবেচনা করে ইতিবাচক সিদ্ধান্ত দিয়েছেন। এখানে বিদেশিদের কোন প্রভাব নেই।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার ১০ বছরের সাজার পর তিনি নির্বাচন করতে পারবেন কি না সে ব্যাপারে আদালতই চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বলে জানান আনিসুল হক। তিনি বলেন, সংবিধানে বলা আছে নৈতিক স্খলনের জন্য কোন ব্যক্তিকে যদি আদালত দুই বছরের অধিক সাজা দেন তাহলে তিনি সাজা খাটার পর পাঁচ বছর পর্যন্ত জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না। এ বিষয়ে সুপ্রিম কোর্টের দুটি রায় আছে। একটি রায়ে বলা আছে যদি তিনি উচ্চ আদালতে আপিলের আবেদনের প্রেক্ষিতে সাজা স্থগিত করেন তাহলে নির্বাচন করতে পারবেন। আরো একটি বিভক্ত রায়ে একজন বিচারক বলেছেন নির্বাচনে অংশ নিতে পারবেন, অপর একজন বিচারক বলেছেন তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না। সুতরাং বেগম খালেদা জিয়ার নির্বাচন করার ব্যাপারে আদালতই সিদ্ধান্ত দিতে পারবেন।

এর আগে আইনমন্ত্রী বৃক্ষ রোপনের মধ্য দিয়ে ৫০ শতাংশ জমির উপর ৫ কোটি ৫৮ লক্ষ ৫১ হাজার টাকা ব্যয়ে নির্মিত জেলা রেজিস্টার কার্যালয়ের ফলক উন্মোচন করেন।

বাংলাদেশ নিবন্ধন মহা-পরিদর্শক ড. খান মো. আবদুল মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা বাবলি, জেলা প্রশাসক রাব্বি মিয়া ও জেলা রেজিস্টার সাবিকুন নাহার।

সারাবাংলা/এসএমএন

আইনমন্ত্রী আনিসুল হক নারায়ণগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর