Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ছাত্রলীগ কর্মী খুনে একই সংগঠনের ২ জন গ্রেফতার


১ নভেম্বর ২০১৮ ১৬:৪১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ছাত্রলীগ কর্মীকে ছুরিকাঘাত ও কুপিয়ে খুনের ঘটনায় একই সংগঠনের আরও ‍দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এই খুনের ঘটনায় এ নিয়ে তিন ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ নভেম্বর) ভোরে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা থেকে এদের গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলমগীর মাহমুদ।

গ্রেফতার হওয়া দুজন হল- আলী আজগর (২০) ও মো.আশিক (২১)।

ওসি বলেন, হত্যাকাণ্ডের পর দুজন কুমিল্লার মুরাদনগরে এক পরিচিতের কাছে গিয়ে আত্মগোপন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতারের পর চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

গত ২৬ সেপ্টেম্বর কর্ণফুলী উপজেলার শাহ মীরপুর এলাকায় মামুনুর রশিদ (২৬) নামে এক ছাত্রলীগ কর্মীকে এলোপাতাড়ি ছুরিকাঘাত ও কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। এই ঘটনায় ২ অক্টোবর কিশোরগঞ্জ জেলার কুলিয়ার চর এলাকা থেকে মো. ওমর (২১) নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, গ্রেফতারের পর ওমর আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে ওমর জানান, গত ২৩ সেপ্টেম্বর কর্ণফুলী উপজেলার ক্রসিং এলাকায় আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় মামুনুর রশিদের নেতৃত্বে ছাত্রলীগের একটি মিছিল যোগ দেয়। সেই মিছিলে গ্রেফতার হওয়া তিনজনসহ আরও কয়েকজন কর্মীর থাকার কথা ছিল। কিন্তু তারা ওই মিছিলে না গিয়ে মামুনুর রশিদের প্রতিপক্ষ এক নেতার মিছিলে যোগ দেয়।এই ঘটনা নিয়ে মামুনুর রশিদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে মামুনুরকে নৃশংসভাবে ছুরিকাঘাত ও গলা কেটে করে খুন করা হয়।

বিজ্ঞাপন

নির্বাচনের আগে সাংগঠনিক সফরের অংশ হিসেবে গত ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্নস্থানে পথসভা করে আওয়ামী লীগ। যেখানে প্রধান অতিথি ছিলেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সারাবাংলা/আরডি/এসএমএন

আজগর আশিক ছাত্রলীগ কর্মী খুন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর