Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে দোকানে ঢুকে ভাঙচুর করেছে ছাত্রলীগ কর্মীরা


৫ নভেম্বর ২০১৮ ২৩:২০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কোতোয়ালি থানার ব্যাটারি গলি এলাকায় চারটি দোকানে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে একদল তরুণ। অভিযোগ উঠেছে, তারা ছাত্রলীগকর্মী। পাঁচ মাস আগে ওই এলাকায় খুন হওয়া আবু জাফর অনিকের ছোট ভাই আবু হেনা রনিকের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৫ নভেম্বর) রাত ৮টার দিকে ব্যাটারি গলি বাজারে এ ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

উল্লেখ্য, গত ১৭ জুন রাত সাড়ে ৯টার দিকে নগরীর চকবাজার থানার দামপাড়া ব্যাটারি গলির মুখে স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. নাছিরের ছেলে আবু জাফর অনিক (২৬) খুন হন। তাদের বাসা নগরীর দামপাড়ায় পল্টন রোডে।

নিহতের ছোট ভাই ছাত্রলীগ কর্মী আবু হেনা রনিকের সঙ্গে প্রতিপক্ষ দলের কর্মীদের ঝগড়ার সময় তাকে বাঁচাতে গিয়ে অনিক খুন হন বলে পুলিশের ভাষ্য। এই ঘটনায় যুবলীগকর্মী মোহাম্মদ মহিনউদ্দিন তুষারসহ চার জনকে গ্রেফতার করা হয়েছিল।

আজ সোমবার ছিল অনিকের জন্মদিন। ব্যাটারি গলি বাজারের অদূরে জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করে ছোট ভাই রনিক ও তার বন্ধুরা।

চট্টগ্রাম, ছাত্রলীগ, দোকান ভাংচুর

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন সারাবাংলাকে বলেন, ‘জন্মদিনের অনুষ্ঠান শেষে চলে যাওয়ার সময় রনিকের নেতৃত্বে কয়েকজন ছেলে ঢুকে চারটি দোকান ভাঙচুর করেছে। তারা দোকানের ক্যাশবাক্স থেকে টাকাপয়সা লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পেয়েছি। কয়েকজনকে ধরে মারধরও করেছে।’

এসআই ইকবাল জানান, অভিযোগ যাচাই-বাছাই করে দেখছি। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

কেন এই ভাঙচুর— জানতে চাইলে এসআই ইকবাল বলেন, ভাঙচুরকারীদের প্রতিপক্ষ দলের ছেলেরা সবসময় এসব দোকানের সামনে আড্ডা দেয়। এরাই আবার অনিক খুনের সঙ্গে জড়িত ছিল বলে অভিযোগ আছে। এর জেরেই হামলা বলে জানিয়েছে স্থানীয়রা।

সারাবাংলা/আরএ

চট্টগ্রাম ছাত্রলীগ দোকান ভাংচুর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর