Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনিয়মের অভিযোগে ‘পাঠাও’কে আইনি নোটিশ


৭ নভেম্বর ২০১৮ ১৪:৫২

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: অ্যাপস ভিত্তিক মোটরবাইক ও গাড়ি রাইড শেয়ারিং সার্ভিস কোম্পানি ‘পাঠাও’ এর বিরুদ্ধে ভাড়া নিয়ে অনিয়মের অভিযোগ এনে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (৭ নভেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে রাজধানীর পশ্চিম শেওড়াপাড়ার বাসিন্দা মো. আফজাল হোসেনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম এ নোটিশ পাঠান।

পাঠাও লিমিটেড, পাঠাও লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন এম. ইলিয়াস এবং প্রধান প্রযুক্তি কর্মকর্তা সিফাত আদনানকে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, আফজাল হোসেন পাঠাও এর বাইক সার্ভিসে যাতায়াতের জন্য বাংলামোটর থেকে গন্তব্যস্থল শেওড়াপাড়া নির্ধারণ করলে অ্যাপে ডিসকাউন্ট ছাড়া ভাড়া ১০৫ টাকা প্রদর্শন করে। কিন্তু গন্তব্যস্থলে যাওয়ার পর ১৭৩ টাকা দাবি করেন চালক। পরে বাধ্য হয়ে তা পরিশোধ করতে হয়। এর কিছুদিন পরে ফের এ রকম ঘটনা ঘটে। ১২১ টাকা কনফার্ম করে রোকেয়া স্মরণি থেকে বীর উত্তম সি আর দত্ত সড়কে আসলে অ্যাপে ১৪৯ টাকা দেখায়।

পাঠাও লিমিটেড নিয়মিতভাবে তাদের চালকদের দিয়ে ব্যবহারকারী যাত্রীদের উপরোক্ত কৌশলে হেনস্থার স্বীকার করে তাদের কাছ থেকে বেআইনিভাবে টাকা হাতিয়ে নিচ্ছে বলেও নোটিশে উল্লেখ করা হয়। এমতাবস্থায়, নোটিশপ্রাপ্তির তিন দিনের মধ্যে যথাযথ ক্ষতিপূরণ প্রদান করতে বলা হলো। চালকদের অন্যায় দাবির বিষয়ে পদক্ষেপ নিতে অনুরোধ করা গেলো। এ ছাড়া পাঠাও সার্ভিসের ভাড়া কীভাবে নির্ধারণ করা হচ্ছে এবং তা কোন আইন বলে সেটিও সুস্পষ্টভাবে জানানোর অনুরোধ করা হয়েছে নোটিশে।

এই বিষয়ে আইনজীবী তানজিম আল ইসলাম সাংবাদিকদের জানান, নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব না দিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসএমএন

পাঠাও পাঠাও সার্ভিস লিগ্যাল নোটিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর