Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রত্যাশী-কর্মীদের জটলা, মনোনয়ন বিতরণে হিমশিম খাচ্ছে আ’লীগ


৯ নভেম্বর ২০১৮ ১৬:৫১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা বিভাগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আওয়ামী লীগের নতুন নির্বাচনী অফিসে আটটি বিভাগের আটটি বুথে ফরম বিতরণ কার্যক্রম চলছে। মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কর্মীরা ভিড় করায় সকাল থেকেই ফরম বিতরণে বেগ পেতে হয়।

শুক্রবার (৯ নভেম্বর) সকাল থেকেই ছিল এমন চিত্র। দুপুর সাড়ে ১২টা থেকে ৩টা পর্যন্ত ছিল জুমার নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতি। এরপর ফের কার্যক্রম শুরু হলে দেখা যায়, একই অবস্থা। ঘোষণা মঞ্চ থেকে বারবার দৃষ্টি আকর্ষণ করেও ফল পাওয়া যায়নি।

 

আরও পড়ুন: একই আসন থেকে ফরম কিনলেন সৈয়দ আশরাফ ও তার ভাই

ঘোষণা মঞ্চ থেকে সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মনোনয়ন প্রত্যাশীদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আরও পাঁচদিন মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম চলবে। আপনাদের চিন্তার কোনো কারণ নেই। বুথের সামনে অতিরিক্ত লোকজন নিয়ে অবস্থান করবেন না। উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াও নেতা-কর্মীদের সহযোগিতা করতে আহ্বান জানান। তিনি বলেন, মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে পাঁচজনের বেশি কর্মী যাবেন না।

বুথ থেকে জানা যায়, শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আট বিভাগে প্রায় ৫শ’ মনোনয়ন ফরম বিক্রি হয়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই নেতা-কর্মীরা বহর নিয়ে ফরম সংগ্রহ করতে আসেন। নেতা-কর্মীরা ঢাক-ঢোল নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন। এ সময়- নৌকা নৌকা ও শেখ হাসিনা শেখ হাসিনা স্লোগানে মুখরিত হয়ে ওঠে রাজনৈতিক কার্যালয়ের চারপাশ।

 

আরও পড়ুন: মনোনয়ন ফরম কিনলেন প্রধানমন্ত্রী ও স্পিকার

বিজ্ঞাপন

এদিন সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে দলের সাধারণ সম্পাদক ওবাদুল কাদের বলেন, মনোনয়ন ফরম সংগ্রহ করতে নেতা-কর্মীদের ভিড় এবং বিশৃংখল পরিবেশের বিষয়টি সাংবাদিকদের স্বাভাবিকভাবে দেখতে অনুরোধ জানাচ্ছি। তিনি বলেন, এবার মনোনয়ন ফরম কেনায় বিপুল উৎসাহ আমরা লক্ষ্য করছি। আমরা ডিসিপ্লিন করার চেষ্টা করি, কিন্তু আজকে ডিসিপ্লিন রাখার মতো অবস্থা নেই। কাজেই এটা স্বাভাবিকভাবে মেনে নেবেন।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জের বাসিন্দা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য কাজী আকরাম উদ্দিন, ধর্ম-বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরম তুলে দেন।

আরও পড়ুন: পাবলিক এখন ইলেকশন মুডে আছে: ওবায়দুল কাদের

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রেমন্ড আরেং উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে গোপালগঞ্জ-৩ আসন থেকে ফরম তোলা হয়েছে। অন্যগুলো শনিবার জানানো হবে। এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পক্ষে রংপুর-৬ সংসদীয় আসনের ফরম সংগ্রহ করেন চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ আতিকুর রহমান আতিক। ওবায়দুল কাদেরের পক্ষে নোয়াখালী-৫ আসনের ফরম সংগ্রহ করেন স্থানীয় নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এটি

আওয়ামী লীগ মনোনয়ন ফরম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর