Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিরপেক্ষতার সাথে নির্বাচন পরিচালনার আহ্বান সিইসির


১৪ নভেম্বর ২০১৮ ১২:১৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দল ও প্রার্থী যাতে সমান সুযোগ পায় তা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। একই সঙ্গে কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রাখার বিষয়েও সতর্ক করেছেন তিনি।

বুধবার (১৪ নভেম্বর) সকালে নির্বাচন কমিশন ভবনে এক কর্মশালা অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন। এই কর্মশালায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তারা অংশ নেন।

তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দল ও প্রার্থী যাতে সমান সুযোগ পায় তা নিশ্চিত করতে হবে। যে কোনোভাবেই কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রাখতে হবে।’

সিইসি রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আইন অনুযায়ী সবার দায়িত্ব পালন করতে হবে। কোনো প্রার্থী যেন বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

নির্বাচনী পরিবেশ যেনো সুষ্ঠু রাখা হয় সেদিকে সবার নজর রাখার বিষয়েও সিইসি আহবান জানান কর্মকর্তাদের। কেন্দ্র বুথ নিয়ে যেনো কোনো অভিযোগ না থাকে তার উপর গুরুত্ব দিতে হবে।–বলেন সিইসি।

এ সময় ইসি সচিব হেলালুদ্দিন আহমদ বলেন, ব্যানার পোষ্টার সরানোর জন্য আরো তিনদিন সময় বাড়ানো হয়েছে। এই তিনদিনের মধ্যে এগুলো সরিয়ে নিতে হবে।

সারাবাংলা/জিএস/জেএএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচন কমিশন (ইসি)

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর