Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসির সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্ট নেতারা


১৪ নভেম্বর ২০১৮ ১৫:৫০

।।স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: তফসিল পেছানোর দাবিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে বৈঠকে বসেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

বুধবার (১৪ নভেম্বর) বেলা তিনটার দিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১৩ জন নেতা রাজধানীর আগারগাঁওয়ের কমিশন ভবনে যান।

এর আগে মঙ্গলবার ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম পথিক জানান, একদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানোর দাবিতে তারা বুধবার নির্বাচন কমিশনে (ইসি) যাবেন। এ জন্য তারা  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত  চিঠি জমা দিয়েছেন।

তারা জানান, বুধবার (১৪ নভেম্বর) ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দলের বৈঠকে বসার কথা থাকলেও ইসিতে জমা দেওয়া তালিকার ১৪ জনের মধ্যে আ স ম আবদুর রব ছাড়া বাকি ১৩ জন নির্বাচন ভবনে পৌঁছান।

ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা ওই চিঠিতে বলা হয়, রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের সঙ্গে সঙ্গে আলোচনা করে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার একটি রেওয়াজ ছিল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় এ রেওয়াজ মানা হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের সংলাপ শেষ হওয়ার আগেই তড়িঘড়ি করে নির্বাচন কমিশন একতরফাভাবে তফসিল ঘোষণা করে।

চিঠিতে বলা হয়, জাতীয় ঐক্যফ্রন্ট আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন একমাস পেছানোর দাবি করলেও সরকারের পরামর্শক্রমে নির্বাচন সাত দিন পিছিয়ে পুনঃতফসিল ঘোষণা করা হয়। এ ক্ষেত্রেও রাজনৈতিক দল ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি। এ অবস্থায় সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন করার স্বার্থে আমরা ড. কামাল হোসেনের নেতৃত্বে আগামীকাল (বুধবার, ১৪ নভেম্বর) দুপুর ১২টায় আপনার দফতরে এসে নির্বাচনের তফসিলসহ সামগ্রিক বিষয়ে আলোচনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

বিজ্ঞাপন

এদিকে, ঐক্যফ্রন্টের আবেদনের পরিপ্রেক্ষিতে বিকেল সাড়ে ৩টায় বৈঠকের জন্য ঐক্যফ্রন্টকে সময় দেওয়া হয়েছে বলে মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। তিনি বলেন, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আগামীকাল (বুধবার) ১২টায় বৈঠকের জন্য সময় চাওয়া হয়েছিল। তবে কমিশন আলোচনা করে বিকেল সাড়ে ৩টায় তাদের সময় দিয়েছে।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৩সদস্যের প্রতিনিধি দলের মধ্যে আছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর,  ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আব্দুল কাদের সিদ্দিকী, মোস্তফা মোহসীন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, ডা. জাফরউল্লাহ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, এস এম আকরাম ও আবদুল মালেক রতন।

আরও পড়ুন-

৩০ ডিসেম্বর ভোট গ্রহণের প্রস্তাব যুক্তফ্রন্টের

৮ দলকে ‘ধানের শীষ’ দিতে ইসিতে বিএনপির চিঠি

নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় পদক্ষেপ নিতে ইসি ব্যর্থ: ফখরুল

সারাবাংলা/জিএস/জেডএফ 

ইসিতে ঐক্যফ্রন্ট তফসিল পেছানোর দাবি জাতীয় ঐক্যফ্রন্টের

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর