Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঐক্যফ্রন্টের নামে যারা যোগ দিয়েছেন, তাদের স্বরূপ আজ উন্মোচিত’


১৪ নভেম্বর ২০১৮ ১৬:৫৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিনা উসকানিতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ঘটনায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদেরও স্বরূপ উন্মোচিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজকে যারা ঐক্যফ্রন্টের নামে তাদের (বিএনপি) সঙ্গে যোগ দিয়েছেন, আজকে পল্টনে প্রকাশ্য দিবালোকে পুলিশের ওপর সাঁড়াশি হামলার মধ্য দিয়ে তাদের স্বরূপ উন্মোচিত হয়েছে। তারা এভাবে হামলা করে পুলিশের গাড়ি পুড়িয়েছেন। পুলিশ সেখানে নীরব দর্শক।

বুধবার (১৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্লয়য়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, মিথ্যাচারেই আপনাদের রাজনীতি। আপিন আবারও মিথ্যাচার করলেন। পুলিশ কেন সরিয়ে দেবে? সেখানে ভিডিও ফুটেজ আছে। সম্পূর্ণ নীরব দর্শক ছিল পুলিশ, সাংবাদিকরা ছিল। আপনি আবারও মিথ্যাচার করলেন বিএনপির সেই পুরনো নিয়মে। সেই ভাঙা রেকর্ড আজও আপনি বাজাতে গেলেন। এত মিথ্যার বেসাতি কেন করলেন?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আজ সম্পূণ বিনা উসকানিতে মির্জা আব্বাসের নেতৃত্বে পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে। এর মাধ্যমে তারা নির্বাচন পেছানোর জন্য পরিকল্পিতভাবে নয়া পল্টনে পুলিশের ওপর হামলা চালিয়ে নিজেদের বীরত্ব জাহির করল। তারা পুলিশের গাড়ি পুড়িয়েছে, ১৩ জন পুলিশ সদস্য মারাত্মকভাবে আহত হয়ে আজ হাসপাতালে।

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনাকে ষড়যন্ত্র উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতির মাঠ সরগরম করার চক্রান্ত হচ্ছে। যে ষড়যন্ত্র নির্বাচন বানচালের, সেই ষড়যন্ত্রই কি তারা শুরু করে দিলো? আমরা যে আশঙ্কা করেছিলাম, তারাই সেটাই করল? তারা কি আজ জাতিকে জানান দিলেন যে ২০০১ সালে, ২০১৪ সালে তারা যেটা করেছে, আবারও তারা সেটাই করবে?

তিনি আরও বলেন, আজকের এই ঘটনায় মনে হচ্ছে, তাদের উদ্দেশ্য নির্বাচনে যাওয়া নয়, নির্বাচন বানচাল করা। তারা জননন্দিত শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে হঠাতে চায়। এটাই হচ্ছে তাদের একমাত্র উদ্দেশ্য।

ওবায়দুল কাদের বলেন, আজ দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি এ ঘটনার কথা শুনেছেন এবং তিনি ধৈর্য ধারণ করতে বলেছেন। আক্রমণের পর পুলিশ পাল্টা আক্রমণ করেনি, সেজন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচনের আইন অনুযায়ী আমরা এখন নির্বাচন কমিশন এ বিষয়ে কী ব্যবস্থা নেয়, আমরা সেদিকে তাকিয়ে আছি। আজ যারা প্রকাশ্য দিবালোকে এই অরাজকতা-নাশকতা করেছে, তাদের এই প্রকাশ্য দুরভিসন্ধি ও চক্রান্তের বিষয়ে নির্বাচন কমিশনের বক্তব্য কী, তা আমরা দেখতে চাই, জানতে চাই।

তবে যত ষড়যন্ত্রই হোক, সব উপেক্ষা করেই নির্বাচন হবে জানিয়ে কাদের বলেন, যত ষড়যন্ত্র হোক, যত চক্রান্তই হোক, যত নাশকতাই করুক, নির্বাচন হবেই। এই নির্বাচন জনগণের অনেক প্রত্যাশার নির্বাচন। জনগণ নির্বাচনে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। এই নির্বাচন বানচাল করতে গেলে, এই নির্বাচন বানচাল করতে চক্রান্ত-নাশকতা-সহিংসতা যদি ঘটে, বাংলাদেশের জনগণেই এই অপশক্তিকে প্রতিরোধ করবে। এই হামলার মাধ্যমে বিএনপি আবারও প্রমাণ করল, তারা সন্ত্রাসী দল, কানাডার আদালত যাদের সন্ত্রাসী দল বলে চিহ্নিত করেছে।

‘এখন আমরা বুঝলাম, তারা নির্বাচনে আসার ঘোষণা দিয়েছে বোধহয় নির্বাচন বানচাল করার একটা খেলা হিসাবে এবং এটা নিয়ে মনে হয় তাদের নীলনকশা আছে। সেটা তারা বাস্তবায়ন করতে চায়, আজকে টেস্ট কেস তারা দেখাল। আমরাও এই টেস্ট কেস দেখলাম। কী করতে হবে, কিভাবে জবাব দিতে হবে, আমরা আইন অনুযায়ী প্রস্তুত হব,’— বলেন কাদের।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও আব্দুর রহমান; সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও এ কে এম এনামুল হক শামীম; দফর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ; উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অন্যরা।

আরও পড়ুন-

ভোটের পরিবেশ নষ্ট করতেই হামলা : ফখরুল

বিএনপি অফিসের সামনে গুলি, গাড়িতে আগুন

‘নির্বাচন বানচালের চেষ্টা বিএনপির, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা’

নয়াপল্টনে সংঘর্ষ: আগুন, গুলি, টিয়ারশেল, ভাঙচুর, লাঠিচার্জ (ছবি)

সারাবাংলা/এনআর/টিআর

ওবায়দুল কাদের বিএনপি-পুলিশ সংঘর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর