Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জনগণ নীতিহীন-ভণ্ডদের বিরুদ্ধে গণরায় দেবে: নাসিম


৩০ নভেম্বর ২০১৮ ১৪:৫৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ নীতিহীনদের বিরুদ্ধে গণরায় দেবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর বিএনপি-জামায়াত এবং নীতি ও আদর্শহীন ভণ্ডদের বিরুদ্ধে বাংলাদেশের জনগণ একটি গণরায় দেবে। দেশের জনগণ নবান্ন উৎসবের মতো ভোট উৎসবের প্রস্তুতি নিয়ে আছে। তারা ভোট দিতে চায়, নৌকার বিজয় অর্জন করতে চায়।

শুক্রবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সঙ্গে পেশাজীবী সমন্বয় পরিষদের এক মতিবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ডিসেম্বর মাসে বাঙালি বিজয় ছাড়া অন্য কোনো বিকল্প চিন্তা করতে পারে না। বাঙালি সবসময় ডিসেম্বর মাসে বিজয় অর্জন করেছে। এবারও নির্বাচন ডিসেম্বর মাসের ৩০ তারিখে। এই কারণে বিশ্বাস করি, বাঙালি জাতি অপশক্তির বিরুদ্ধে আবারও বিজয় অর্জন করবে।

১৪ দল ঐক্যবদ্ধ আছে দাবি করে নাসিম বলেন, এ লড়াই হচ্ছে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে, এ লড়াই হচ্ছে কিছু নীতি ও আদর্শহীন নেতৃত্বের বিরুদ্ধে। এ লড়াই হচ্ছে বিএনপি-জামায়াত জোটের সেই দুর্নীতিবাজ, সন্ত্রাসবাদ ও জঙ্গি লালনকারীদের বিরুদ্ধে; তাদের চিরদিনের জন্য পরাজিত করার নির্বাচন এটি। নির্বাচনের পরে বাংলাদেশে স্বাধীনতার পক্ষের শক্তি ছাড়া কোনো রাজনৈতিক অপশক্তি আর থাকবে না, এটাই দেখতে চাই।

এ লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে নাসিম বলেন, আমি গ্রামে ছিলাম। দেখেছি, সারাদেশের মানুষ আজ শেখ হাসিনাকে বিজয়ী করার জন্য উন্মুখ হয়ে আছে। তারা ভোট দিতে চায়, নৌকার বিজয় অর্জন করতে চায়। আমরা নবান্ন উৎসবের মতো আমাদের বিজয়ের ফসল ৩০ ডিসেম্বর কেটে ঘরে তুলতে চাই, এটিই এখন কাজ আমাদের।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের যেকোনো বিচ্যুতি পরাজয়ের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। আমরা কী পেলাম, কী পেলাম না, বড় কথা না। এ কারণে আগামী ১৬ ডিসেম্বর থেকে দেশের প্রতিটি উপজেলায় বিজয় মঞ্চ করা হবে। এখান থেকে সবাই মিলে ঐক্যবদ্ধ কাজ করে বিজয় নিশ্চিত করব।

১৪ দলের নেতাদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অসিত বরণ রায়, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পেশাজীবী সমন্বয় পরিষদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের (এফবুটা) সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ঢাবি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানসহ অন্যরা।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর