Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেকনোক্র্যাটদের মন্ত্রণালয়ের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রীসহ ৩ জন


১১ ডিসেম্বর ২০১৮ ১৪:২৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দেওয়ার পর ওই মন্ত্রণালয়গুলোর দফতর পুনর্বণ্টন করা হয়েছে। ওই মন্ত্রণালয়গুলোর দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আরও দুই মন্ত্রী।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) ওই চারটি মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, নতুন দায়িত্বে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় এবং ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

এছাড়া প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন খন্দকার মোশাররফ হোসেন। আর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে আ ক ম মোজাম্মেল হককে।

চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি

এর আগে, গত রোববার (৯ ডিসেম্বর) রাতে চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী।

ওই চার চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন— বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

সারাবাংলা/এইচএ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর