Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে ‘ভিআইপি লাগেজ’ থেকে ১৬ কেজি সোনা উদ্ধার


১৪ ডিসেম্বর ২০১৮ ০৯:৫৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিআইপি যাত্রী পরিচয়ে এক ব্যক্তির লাগেজ থেকে ১৬ কেজি একশ গ্রাম সোনা উদ্ধার করেছে কাস্টম হাউজের প্রিভেন্ট টিম। ১০০ গ্রামের ১৬১টি সোনার বার ছিল ওই লাগেজে। এর বাজারমূল্য প্রায় ৮ কোটি ৩০ লাখ টাকা। একই লাগেজ থেকে শাওমি ব্র্যান্ডের ১০০টি মোবাইল হ্যান্ডসেট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) রাতে কাস্টম হাউজের পক্ষ থেকে এই সোনা জব্দের ঘটনা নিশ্চিত করা হয়েছে।

কাস্টম হাউজ সূত্রে জানা গেছে, সোনা পাচারের তথ্যের ভিত্তিতে কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। এসময় সিংগাপুর এয়ারলাইন্সের SQ448 ফ্লাইটের এক যাত্রীর প্রটোকল ব্যাগ নিয়ে যাচ্ছিলেন সিরাজ নামে এক ব্যক্তি। তাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ভূমি মন্ত্রণালয়ের প্রটোকলের ব্যাগ নিয়ে যাচ্ছেন। ব্যাগটি স্ক্যান করতে বলা হলে তিনি রাজি হননি এবং জানান, ব্যাগের মালিক একজন ভিআইপি যাত্রী। যাত্রীর পাসপোর্ট দেখাতে বলা হলে সিরাজ জানান, যাত্রী ভিআইপি লাউঞ্জে রয়েছেন, তার কাছেই পাসপোর্ট আছে।

ব্যাগ তল্লাশির কথা জানিয়ে সিরাজকে যাত্রীর পাসপোর্ট কাস্টম লাউঞ্জে নিয়ে আসতে বলা হয়। সিরাজ ভিআইপি লাউঞ্জে গেলেও আর ফিরে আসেননি। পরে সিংগাপুর এয়ারলাইন্সে যোগাযোগ করে জানা যায়, ওই ব্যাগের যাত্রীর নাম সাইফুল ইসলাম। সিভিল অ্যাভিয়েশনের কাছে থাকা ‘ভিআইপি পাস ইস্যু রেজিস্ট্রারে’ দেখা যায়, সিরাজ নামের এক ব্যক্তিকে পাস দেওয়া হয়েছে। সেই সিরাজ ফিরে না আসায় বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের উপস্থিতিতে ব্যাগ দুইটি খুলে তার মধ্য থেকে ১৬ কেজি সোনা উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী জানান, এ ঘটনায় কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী চোরাচালানের অভিযোগে যাত্রী ও প্রটোকলে থাকা ব্যক্তির নামে মামলা দায়ের হচ্ছে।

সারাবাংলা/ইউজে/টিআর

১৬ কেজি সোনা আটক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর