Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীর পুলিশ সুপারসহ ২ ওসির অপসারণ চান বিএনপি প্রার্থীরা


১৮ ডিসেম্বর ২০১৮ ১৫:১২

।। ডিষ্ট্রিক্ট করেসপেন্ডন্ট।।

রাজশাহী: রাজশাহীর পুলিশ সুপারের অপসারণ চেয়ে সংবাদ সম্মেলন করেছেন এই জেলার ছয়টি আসনের বিএনপির প্রার্থীরা। একইসঙ্গে দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারও অপসারণ দাবি করেন তারা।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী-১ আসনের প্রার্থী ব্যারিস্টার আমিনুল ইসলাম, রাজশাহী-২ আসনের প্রার্থী মিজানুর রহমান মিনু, রাজশাহী-৩ আসনের প্রার্থী শফিকুল হক মিলন, রাজশাহী-৪ আসনের প্রার্থী আবু হেনা ও রাজশাহী-৬ আসনের প্রার্থী আবু সাইদ চাঁদের ছেলে রাকিব হাসান ওয়ালিদ।

প্রচারণা শুরু হওয়ার পর থেকে বিএনপি প্রার্থীদের কর্মী-সমর্থকদের ওপর হামলা, নির্যাতন, হুমকি, মামলা দেওয়াসহ বিভিন্ন অন্যায়ের প্রতিবাদে বিএনপির ছয় প্রার্থী এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

নির্বাচনকে সামনে রেখে অযথা হয়রানি ও আওয়ামী লীগ প্রার্থীদের হয়ে কাজ করার অভিযোগ তুলে রাজশাহী জেলা পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, মোহনপুর ও বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অপসারণ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে পবা-মোহনপুর আসনের বিএনপির প্রার্থী শফিকুল হক মিলন বলেন, ‘আমার নির্বাচনি এলাকা মোহনপুরে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে পুলিশ। এ কারণে দলের নেতাকর্মীরা ঠিকমতো প্রচার চালাতে পারছেন না। গ্রেপ্তার করা হচ্ছে যাকে-তাকে। মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আওয়ামী লীগের সভাপতির ভূমিকা পালন করছেন। কাজেই আমি তার অপসারণ চাই।’

রাজশাহী-বাগমারা আসনের বিএনপি মনোনীত প্রার্থী আবু হেনা বলেন, ‘গত ১ ডিসেম্বর বাগমারায় প্রকাশ্যে যুবলীগ নেতাকে হত্যা করেছে এমপির ক্যাডাররা। কিন্তু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামলায় আসামিদের নাম পরিবর্তন করে দিয়েছে। এছাড়াও তিনি বিএনপি নেতাকর্মীদের নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। গ্রেপ্তার করছেন গণহারে। এলাকায় দলের নেতাকর্মীদের ঠিকমতো বের হতেও দেওয়া হচ্ছে না এই ওসির কারণে। যুবলীগ-ছাত্রলীগের কর্মীরাও ভয়ভীতি দেখাচ্ছেন নেতাকর্মীদের।’ এই অবস্থায় বাগমারা থানার ওসি ও অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবের অপসারণ চান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

পুলিশ সুপার রাজশাহী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর