Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ ঘণ্টা পর স্বাভাবিক মালিবাগ-রামপুরা সড়কের যান চলাচল


১ জানুয়ারি ২০১৯ ১৯:০৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পাঁচঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে মালিবাগ-রামপুরা সড়কে যান চলাচল। বাসচাপায় দুই পোশাক শ্রমিকের মৃত্যুর পর শ্রমিকরা অবরোধ করে। মঙ্গলবার (১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামপুরা-মালিবাগ সড়কে যান চলাচল শুরু হয়।

এর আগে দুপুর দেড়টার দিকে মালিবাগের আবুল হোটেলের সামনে সুপ্রভাত পরিবহনের বাসচাপায় দুই পোশাক শ্রমিক মিম ও পলির মৃত্যু হয়। রামপুরা জোনের ট্রাফিক সার্জেন্ট শুভ কুমার দে জানান, এই ঘটনার পরেই আশপাশের পোশাক কারখানাগুলো থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা বেরিয়ে আসেন। তারা সড়ক অবরোধ করেন, বাস ভাঙচুর করেন এবং বেশ কয়েকটি বাসে আগুন ধরিয়ে দেন। এতে পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সন্ধ্যা সাড়ে ৬টায় সাজোয়াঁ যান থেকে রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়া হয়। এতে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। তারা আশপাশের বিভিন্ন অলিতে গলিতে ঢুকে পড়েন। এরপর পুলিশি নিরাপত্তায় যান চলাচল স্বাভাবিক হয়।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব সরকার বলেন, যে বাসটির কারণে দুর্ঘটনা হয়েছে সুপ্রভাত পরিবহনের সেই বাসটি জব্দ করা হয়েছে। বাসটির চালক ও হেলপারকে আটক করে হাতিরঝিল থানায় নেওয়া হয়েছে। প্রচলিত আইনে তাদের বিচার করা হবে বলে শ্রমিকদের আশ্বস্ত করা হয়েছে। এরপরেই শ্রমিকরা রাস্তা ছেড়ে দেয়। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন: বাসচাপায় ২ পোশাক শ্রমিকের মৃত্যু: মালিবাগে বাসে আগুন, ভাঙচুর
আরও পড়ুন: ভাঙচুরের পর এবার গাড়িতে আগুন

সারাবাংলা/এসএইচ/ইউজে/এসএমএন/এটি

পোশাক শ্রমিকের মৃত্যু বাসচাপা মালিবাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর