Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বর্ণ চোরাচালানে জড়িত সন্দেহে প্ল্যান্ট কোয়ারাইন্টাইন কর্মী আটক


২ জানুয়ারি ২০১৯ ২২:২১

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সৌদি আরবের রিয়াদ থেকে অবৈধভাবে আনা ১ কেজি ৬শ’ গ্রাম স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ ইউনিট। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক যাত্রীকে আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার অথেলো চৌধুরী বুধবার (২ জানুয়ারি) রাতে সারাবাংলাকে জানান, আটক যাত্রীর নাম মোলাম মিয়া। তার বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায়। বিমানের বিজি৪০ ফ্লাইটে তিনি এদিন (বুধবার) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

তিনি বলেন, অবৈধভাবে আনা স্বর্ণ লাগেজ সেকশন থেকে নেওয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। অন্যদিকে স্বর্ণ চোরাচালানে জড়িত সন্দেহে বিমানবন্দরে কর্মরত প্ল্যান্ট কোয়ারাইন্টাইন (উদ্ভিদ সংগনিরোধ বিভাগ) এর ল্যাবরেটরি টেকনিশিয়ান  আবদুল আজিজকেও আটক করা হয়েছে। তার মোবাইল ফোনে ওই যাত্রীর ছবি ও বিস্তারিত তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, প্ল্যান্ট কোয়ারাইন্টাইন বিভাগ হচ্ছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীন একটি উইং।  এই বিভাগের কাজ হল বিদেশ থেকে আগত সকল প্রকার ফলমূল এবং উদ্ভিদ এর “সংগনিরোধ প্রত্যয়নপত্র” দেয়া।  বিদেশ থেকে আগত ফলমূল বা উদ্ভিদ যাতে কোন প্রকার জীবানু বা রোগবালাই নিয়ে দেশে প্রবেশ করতে না পারে, সেটি নিশ্চিত করাই এই বিভাগের কাজ।

অথেলো চৌধুরী আরও জানান, একটি কালো রঙের হ্যান্ডব্যাগের ভেতরে ১০ তলা ওজনের ১৪টি স্বর্ণবার পাওয়া গেছে। জব্দ করা ১ কেজি ৬শ’ গ্রাম স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৮২ লাখ টাকা। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর