Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কায় মাদকসহ দুই বাংলাদেশি গ্রেফতারের সূত্র ধরে ঢাকায় আটক ২


৭ জানুয়ারি ২০১৯ ০৯:২২

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: শ্রীলঙ্কার কলম্বোতে ৫ কেজি কোকেন ও ২৭২ কেজি হেরোইনসহ ২ বাংলাদেশি গ্রেফতারের ঘটনার সূত্র ধরে ঢাকার উত্তরা থেকে আরও দুজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এরা হলেন, ফয়েজ উদ্দিন ও শাকিল (পুলিশ বরাতে ছদ্মনাম)।

শনিবার (৫ জানুয়ারি) রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল তাদের দুজনকে আটক করে বলে জানান উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম শিকদার বলেন, মাদক পাচারের সাথে আন্তর্জাতিক চোরাচালানের সঙ্গে আটকদের কোনো যোগসূত্র আছে কিনা, তা জানতেই ওই দুজনকে আটক করা হয়েছে। তাদের নাম বলা যাচ্ছে না। জিজ্ঞাসাবাদের পর যদি তাদের যোগসূত্র পাওয়া না যায়, তাহলে তাদের ছেড়ে দেওয়া হবে। নাম বলে তাদের সম্মানে আঘাত করতে চাই না বলে জানান মাদকের এই কর্মকর্তা।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সুত্রে জানা যায়, গত ৩১ ডিসেম্বর শ্রীলঙ্কার কলম্বোর মাউন্ট লাভিয়ানা এলাকার একটি বাড়িতে সেদেশের পুলিশ অভিযান চালিয়ে দুই বাংলাদেশিকে ৯ কেজি হেরোইনসহ গ্রেফতার করে। এরা হলেন, জয়পুরহাট জেলার দেওয়ান রাফিউল ইসলাম ও বগুড়ার জামাল উদ্দিন।

ওই দুজনের তথ্যমতে এই এলাকার আরেকটি বাড়িতে অভিযান চালিয়ে ২৬৩ কেজি হেরোইন ও ৫ কেজি কোকেন জব্দ করে দেশটির পুলিশ। এ ঘটনা নিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার হাইকমিশন পর্যায়ে চিঠি চালাচালি হয়। বিষয়টি তদন্ত করতে শ্রীলঙ্কা, বাংলাদেশ সরকারের সহযোগিতা চায়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক খুরশিদ আলম বলেন, শ্রীলঙ্কায় আটক দুই বাংলাদেশি সম্পর্কে তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। তারা কিভাবে ঢাকা থেকে শ্রীলঙ্কায় গেলেন আর তাদের সাথে আর কারা কারা জড়িত সে বিষয়টিও তদন্ত করা হচ্ছে। কিছু তথ্য পাওয়া গেছে। সেই অনুযায়ী বাংলাদেশে বেশ কয়েকটি জায়গায় অভিযান চালানো হচ্ছে বলে জানান খুরশিদ আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনএইচ

মাদক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর