Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবার বিচার বিভাগীয় সম্মেলন উদ্বোধন করবেন রাষ্ট্রপতি


১ ডিসেম্বর ২০১৭ ১৩:৪৮
সারাবাংলা প্রতিবেদক
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক আমন্ত্রিত অতিথি থাকবেন। সম্মেলনে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং দেশের অধস্তন আদালতের সবপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা অংশ নেবেন।
সম্মেলনে অংশ নিতে এরইমধ্যে আইন সচিব, সব জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (আইন), দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড প্রসিকিউশন), সংসদ সচিবালয়ের যুগ্ম সচিবসহ (আইন প্রণয়ন) বিচার বিভাগীয়কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।
শনিবার সকাল ৮টায় উদ্বোধনী পর্ব শুরু হয়ে চলবে ১২টা ৪৫ মিনিট পর্যন্ত। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিমো. আবদুল ওয়াহ্হাব মিঞা।
এ পর্বের শুরুতে স্বাগত বক্তব্য দেবেন সুপ্রিমকোর্টের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল। বক্তব্য দেবেন আইনমন্ত্রী আনিসুল হক, আইন সচিব এবং জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব। ১১টা  ৫০ মিনিটে ভাষণ দেবেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি। দুপুর ১২টা ২০ মিনিট সম্মেলনের উদ্বোধন ও ভাষণ দেবেন রাষ্ট্রপতি।
নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর সমাপনী পর্ব শুরু হবে দুপুর দুইটায়। শেষ হবে বিকেল চারটায়। এ পর্বে সভাপতিত্ব করবেন আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।এ পর্বের শুরুতে বক্তব্য দেবেন অধস্তন আদালতের বিচারকরা। দুপুর ৩টা ৪০ মিনিটে অভিভাষণ দেবেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি।
সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান সারাবাংলাকে জানান, সন্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  সারাদেশ থেকে অধস্তন আদালতের সব পর্যায়ের বিচার-বিভাগীয় কর্মকর্তারা অংশ নেবেন।
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির অভিভাষণ রোববার
বিচারবিভাগে গতিশীলতা আনতে জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নিয়ে অভিভাষণ দেবেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।
রোববার (৩ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সুপ্রিমকোর্ট অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা মতবিনিময় এবং দিক-নির্দেশনামূলক অভিভাষণ দেবেন। এতে সারাদেশে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
এরপর ওইদিনই সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতির আমন্ত্রণে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওহাহ্হাব মিঞা ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি এবং জেলা জজ ও সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তারা বঙ্গভবনে নৈশভোজে অংশ নেবেন।
এজেডকে/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর