Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রবিরোধী গুজব ছড়ানোর অভিযোগে সারাদেশে আটক ৭


১০ জানুয়ারি ২০১৯ ০২:৪৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন স্থান থেকে ৭ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকাল ৪টা থেকে বুধবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজশাহী, চট্টগ্রাম, মাদারীপুর, কুমিল্লা, বগুড়া, কিশোরগঞ্জ ও রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আটককৃতরা হলো মো. রবিউল ইসালম, মো. আখলাকুজ্জামান আনসারী, তোফাজ্জল হোসেন হেলাল, তানভীর হাসান মোহন, মো. ইউসুফ, আবু রায়হান আল বিরুনী পুসকিন ও মো. আবুল কালাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী বানোয়াট-মিথ্যা তথ্য প্রচার, গুজব ছড়ানো, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ, নির্বাচন কমিশনার, সেনাবাহিনী প্রধান, পুলিশ মহাপরিদর্শক, র‌্যাবের ডিজি, ডিএমপি কমিশনারসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবি বিকৃত করা ও প্রচারের অপরাধে জড়িত থাকার প্রমাণ রয়েছে আটক ব্যক্তিদের বিরুদ্ধে। এতে আরও বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব অপপ্রচার রোধের জন্য সাইবার ক্রাইমবিরোধী অপারেশনের মাধ্যমে র‌্যাব-১, র‌্যাব-৫, র‌্যাব-৭, র‌্যাব-৮, র‌্যাব-১১, র‌্যাব-১২ ও র‌্যাব-১৪-এর অভিযানে উত্তরা, রাজশাহী, চট্টগ্রাম, মাদারীপুর, কুমিল্লা, বগুড়া ও কিশোরগঞ্জ থেকে এই ৭ জনকে আটক করা হয়েছে।

আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ পর্যন্ত র‌্যাব মোট ১৯২ জনকে সাইবার অপরাধের অভিযোগে আটক করেছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ

আটক গুজব রাষ্ট্রবিরোধী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর