Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসুর গঠনতন্ত্র সংশোধন নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে ছাত্রনেতারা


১০ জানুয়ারি ২০১৯ ১৩:১০

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর গঠনতন্ত্র সংশোধন বিষয়ে ১৩টি ছাত্র সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের লাউঞ্জে এই বৈঠক শুরু হয়। ডাকসু নির্বাচন আয়োজনের অংশ হিসেবে ঢাবি কর্তৃপক্ষ ডাকসুর গঠনতন্ত্র সংশোধনের এই উদ্যোগ নিয়েছে।

বৈঠকে উপস্থিত আছেন গঠনতন্ত্র সংশোধন কমিটির আহ্বায়ক আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, সদস্য অধ্যাপক এএসএম মাকসদু কামাল, অধ্যাপক রহমত উল্লাহ, অধ্যাপক সুপ্রিয়া সাহা ও অধ্যাপক ড. জিনাত হুদা।

ছাত্র সংগঠনগুলোর নেতাদের মধ্যে আছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকী, ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সালমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক তমা বর্মন, ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি উম্মে হাবিবা বেনজীরসহ ১৩ টি ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে গত বছরের ১৬ সেপ্টেম্বর ডাকসু নির্বাচন নিয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসে ঢাবি প্রশাসন। সেদিন উপাচার্য কার্যলয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ছাত্রনেতাদের সঙ্গে আলোচনায় বসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

আদালতের নির্দেশনা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের জন্য কোনো পদক্ষেপ না নেওয়ায় উপাচার্যসহ তিনজনকে ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর আইনি নোটিশ পাঠানো হয়। আদালতের নির্দেশনার পরও ডাকসু নির্বাচন অনুষ্ঠানে কোন পদক্ষেপ না নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আক্তারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে ১২ সেপ্টেম্বর আদালত অবমাননার মামলা করা হয়। এর পরই কর্তৃপক্ষ ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা আহ্বান করে।

বিজ্ঞাপন

আরো পড়ুন : ছাত্রলীগ দ্রুত তফসিল চাইবে, ছাত্রদল চাইবে সহাবস্থান

ডাকসু নির্বাচন হতে বাধা নেই: আপিল বিভাগ

সারাবাংলা/কেকে/এসএমএন

ডাকসু নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর