Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরগুনায় বিস্ফোরক মামলায় বিএনপির ৬ নেতা কারাগারে 


১৩ জানুয়ারি ২০১৯ ১৮:০৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বরগুনা: বিস্ফোরক মামলায় জেলা বিএনপির ছয় নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (১৩ জানুয়ারি) বরগুনা আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাকিব হোসেন এ আদেশ দেন।

মামলার আসামি স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. তরিকুল ইসলাম টারজান, যুবদল সভাপতি কবির ফকির , শ্রমিক দল সভাপতি সামসু চৌকিদার, ছাত্রদল সভাপতি আবু সাইদ জুবেরী, সাধারণ সম্পাদক মেহেদী জামান রাকিব, সাংগঠনিক সম্পাদক ইমরান খান ও মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের আহ্বায়ক হানিফ বয়াতি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন।

উচ্চ আদালতের জামিন মেয়াদ শেষে রোববার যুবদল সভাপতি কবির ফকির ছাড়া ছয় আসামি হাজির হয়ে স্থায়ী জামিন আবেদন করেন আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। আদালতের বিচারক মো. সাকিব হোসেন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী মো. জসিম উদ্দিন বলেন, ‘বিএনপি নেতারা উচ্চ আদালত থেকে জামিন নেয়। জামিনের মেয়াদ শেষে তারা রোববার আদালতে হাজির হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

স্থানীয় পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, গত বছর ২০ সেপ্টেম্বর পটুয়াখালী–কুয়াকাটা মহাসড়কের ফায়ার সার্ভিস এলাকার তুলাতলা কালভার্টের কাছে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা চারটি পেট্রোল বোমা, বিস্ফোরিত দুইটি ককটেল, একটি পেট্রোল বোমার সরঞ্জাম ও ১০ পিস লাঠি উদ্ধার করে। এই ঘটনার সাথে জড়িত সন্দেহে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ হাওলাদার বাদী হয়ে সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০-৪৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছিলেন।

সারাবাংলা/এসবি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর