Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফরিদপুরে টাকা আত্মসাতের মামলায় ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড


১৮ জানুয়ারি ২০১৯ ০৮:৩১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ফরিদপুর: রূপালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে ফরিদপুরে স্থানীয় ব্যবসায়ী মো. মহসিন মিয়াকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৬৬ লাখ ৯২ হাজার ৩৫ টাকা জরিমানা, অনাদায়ে আরও সাত মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

১৯ বছর আগে, ২০০০ সালের ২১ মার্চ তারিখে ফরিদপুর কোতোয়ালি থানায় দুর্নীতি দমন কমিশনের (প্রধান কার্যালয়) উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক মামলাটি দায়ের করেছিলেন। রূপালী ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে মেসার্স মহসিন অ্যান্ড ব্রাদার্সের মালিক মো. মহসিন মিয়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

রায়ের পর দুদকের আইনজীবী এস এম কায়সার জানান, মামলাটি নিয়ে আদালতে দীর্ঘ শুনানি হয়েছে। সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করার পর ৪০৬ ও ৪২০ ধারায় মহসিন মিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ আদালতে সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে আদালত রায় ঘোষণা করেন।

এই আইনজীবী জানান, দণ্ডবিধি ৪০৬ ধারায় দোষী সাব্যস্ত করে আদালত মোহসিন মিয়াকে ৩ বছর সশ্রম কারাদণ্ড ও ৬৬ লাখ ৪২ হাজার ৩৫ টাকা অর্থদণ্ড, অনাদায়ে  ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। একই আইনের ৪২০ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ডও দেন আদালত।

সাজাপ্রাপ্ত মো. মহসিন মিয়া ফরিদপুর সদর উপজেলার ব্রাহ্মণকান্দার মো. দোলোয়ার হোসেন মিয়ার ছেলে।

সারাবাংলা/টিআর

অর্থ আত্মসাতের মামলা দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর