Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউইয়র্ক পাবলিক অ্যাডভোকেট নির্বাচনে বাংলাদেশি হেলাল শেখ


১৯ জানুয়ারি ২০১৯ ১২:১৯

।। সারাবাংলা ডেস্ক ।।

নিউইয়র্ক সিটির বোর্ড অব ইলেকশনে পাবলিক অ্যাডভোকেট পদে পিটিশন দাখিল করেছেন বাংলাদেশি-আমেরিকান হেলাল আবু শেখ। স্থানীয় সময় গত সোমবার (১৪ জানুয়ারি) মধ্যরাতে তার নির্বাচনি এলাকার ৬২০০ নিবন্ধিত ভোটারের স্বাক্ষরসহ এই পিটিশন দাখিল করেন।

নিউইয়র্ক সিটির ম্যানহাটনে বোর্ড অব ইলেকশনে পিটিশন জমা দেন হেলাল। এ সময় পাবলিক অ্যাডভোকেট প্রার্থী হেলাল আবু শেখের সঙ্গে ক্যাম্পেইন কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে ছিলেন নার্গিস আহমেদ, মুকবুল রহিম চুনুই, মনির আহমেদ, আবদুন নূর, বেলাল আবু শেখ, আবদুল আহাদ, নাসিম প্রমুখ।

এ নির্বাচনে মোট ২৪ জন প্রার্থী বোর্ড অব ইলেকশনে তাদের পিটিশন দাখিল করেছেন।

পিটিশন দাখিল শেষে বাংলাদেশি কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হেলাল বলেন, পিটিশন দাখিলের মাধ্যমে পাবলিক অ্যাডভোকেট পদে প্রার্থী হিসেবে ব্যালটে তার নাম অন্তর্ভুক্তির বিষয়টি প্রায় নিশ্চিত হল।

উল্লেখ্য, পাবলিক অ্যাডভোকেট পদে প্রার্থী হিসেবে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকার অন্তত ৩৭৫০ নিবন্ধিত ডেমোক্র্যাটিক ভোটারের স্বাক্ষরসহ পিটিশন জমা দেয়ার বাধ্যবাধকতা রয়েছে।

হেলাল বলেন, পিটিশন দাখিলের মাধ্যমে পাবলিক এডভোকেট পদে তার আনুষ্ঠানিক নির্বাচনি অভিযাত্রা শুরু হল।

আগামী ২৬ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটাররা তাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন বলে আশাবাদী হেলাল।তিনি বলেন, নিউইয়র্ক সিটিতে প্রায় ৯০ হাজার বাংলাদেশী-আমেরিকান নিবন্ধিত ভোটার রয়েছেন। তাদের অন্তত অর্ধেক ভোটার কেন্দ্রে গেলেই নির্বাচিত হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে তার।

বিজ্ঞাপন

হেলাল শেখ বাংলাদেশি-আমেরিকান ভোটারদের কেন্দ্রে যাওয়ার আবেদন জানিয়ে বলেন, আমি নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট পদে নির্বাচিত হলে বাংলাদেশি-আমেরিকানদের কণ্ঠস্বর হিসেবে ভূমিকা রাখব। কমিউনিটির অধিকার আদায়ে জোর চেষ্টা চালাব। নির্বাচনে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, ‘আমি আপনাদের নিয়ে একটি সুন্দর কমিউনিটি গড়ে তুলতে চাই।’

উল্লেখ্য, হেলাল আবু শেখ ২০১৩ সালে ডিস্ট্রিক্ট ৩৭ ব্রুকলিন এবং ২০১৭ সালে ডিস্ট্রিক্ট ৩২ কুইন্স থেকে কাউন্সিলম্যান পদে প্রার্থী হয়েছিলেন।

সিলেটের বিশ্বনাথের বিশিষ্ট সমাজ সেবক মরহুম মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তজম্মুল আলীর চতুর্থ সন্তান হেলাল আবু শেখ ১৭ বছর বয়সে যুক্তরাষ্ট্রে আসেন। তিনি নিউইয়র্ক সিটি কলেজ অব টেকনোলজি থেকে কম্পিউটার ইনফরমেশন বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

কলেজে অধ্যয়নকালে তিনি দক্ষিণ এশিয়ানদের মধ্যে সর্ব প্রথম স্টুডেন্ট গভর্নমেন্ট অ্যাসোসিয়েশনের ভিপি নির্বাচিত হন। পরে ব্রুকলিন কলেজ থেকে গণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর নিউইয়র্ক সিটি বোর্ড অব এডুকেশনের অধীনে সরকারি স্কুল শিক্ষক হিসেবে কর্ম জীবন শুরু করেন।

সারাবাংলা/আরএ/এসএমএন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর