Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি কমিশন-পার্সেন্টেজের অংশীদার নই: ওবায়দুল কাদের


২৩ জানুয়ারি ২০১৯ ১৪:১২

।।  সিনিয়র করেসপন্ডেন্ট।।
ঢাকা: যেকোনো মূল্যে অনিয়ম-দুর্নী‌তি-দালালমুক্ত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চান বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘দালালদের কারণে অতীতে দুর্নাম হয়েছে। ভবিষ্যতেও হোক, তা আমি চাই না। আমি কমিশন-পার্সেন্টেজের অংশীদার নই।’ বুধবার  (২৩ জানুয়ারি) দুপুরে বনানীতে বিআরটিএ-এর প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে তিনি এসব কথা বলেন।

বৈঠকে বিআরটিএ-এর উপ-পরিচালক মাসুদ আলমের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ‘এখন দালাল কত? আগের মতো আছে?’ তিনি আরও বলেন, ‘অনেক অনিয়ম ক‌মি‌য়ে‌ছি। আরও কমা‌তে হ‌বে। ’  বিআরটিএ-এর কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘সংশোধনের অনুরোধ করছি,  না হলে কঠোর হতে বাধ্য হব।’

আগের চেয়ে বিআরটিএর অফিসগুলোয় হয়রানি কমেছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘অভিযোগ স্বাভাবিক কারণে আগের মতো নেই। তারপরও ভেতরে ভেতরে সমস্যা আছে।’ তিনি বলেন, ‘বিআরটিএ-তে আগে এমনও হয়েছে যে, গাড়ি না এনে ফিটনেস সনদ নেওয়া  হয়েছে।  এ ছবির কিছুটা পরিবর্তন হয়েছে। ’ তবে পুরোপুরি বন্ধ হয়নি বলেও তিনি মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিআর‌টিএ-র দুর্বলতা হ‌চ্ছে এর ভেত‌রে-বাই‌রে দালা‌লের দৌরাত্ম্য।  ভেত‌রে য‌দি যোগসাজশ না থা‌কে, তাহ‌লে বাই‌রের দালাল কী করবে?’ তিনি আরও বলেন, ‘পত্রিকায় রি‌পোর্ট বের হ‌লে আমি এর দায় এড়া‌তে পা‌রি না। যা‌দের কার‌ণে সুনাম নষ্ট হ‌বে, তা‌দের সং‌শোধন হ‌তে নি‌র্দেশ দি‌চ্ছি।  না হ‌লে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হ‌বে।  কোনো ছাড় দেওয়া হ‌বে না বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিভিন্ন সেতুর টোল আদায়ে যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সে বিষয়ে নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘টোল আদায়ে এসব অনিয়ম দূর করতে হবে। ’ অনিয়ম দূর  করতে সহজ উপায় খোঁজারও নির্দেশ দেন তিনি।

সারাবাংলা/এসএ/এমএনএইচ

ওবায়দুল কাদের বিআরটিএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর