Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনীতিতে প্রিয়াংকা গান্ধি, হলেন উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক


২৩ জানুয়ারি ২০১৯ ১৫:৩১

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

অবশেষে ভারতীয় রাজনীতিতে পা ফেললেন গান্ধি পরিবারের অন্যতম সদস্য প্রিয়াংকা গান্ধি। উত্তরপ্রদেশের পূর্বাংশের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। আগামী ১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে দলের এই দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

এনডিটিভি ও টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়, ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধি ও কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধির মেয়ে প্রিয়াংকা গান্ধিকে দীর্ঘদিন ধরেই রাজনীতির ময়দানে দেখার দাবি ছিল কংগ্রেস সমর্থকদের। দলের সভাপতি হিসেবে তার ভাই রাহুল গান্ধি দায়িত্ব নেওয়ার পর সেই দাবি আরও জোরালো হয়। আসন্ন লোকসভা নির্বাচনের আগ দিয়ে তাদের সে দাবি পূরণ হলো।

আগামী মে মাসে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় নির্বাচন। এর আগে প্রিয়াংকাকে উত্তরপ্রদেশের পূর্বাংশের সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ দিয়ে বেশ বড় চমক আনলো কংগ্রেস।

প্রিয়াঙ্কাকে প্রায়ই কংগ্রেসের ব্রক্ষ্মাস্ত্র বা ট্রাম্প কার্ড হিসেবে মনে করা হচ্ছে। তাকে উত্তর প্রদেশের পূর্বাংশের দায়িত্ব দেওয়া হয়েছে। একইসঙ্গে কংগ্রেসের হয়ে উত্তরপ্রদেশের পশ্চিমাংশের দায়িত্ব দেওয়া হয়েছে মধ্যপ্রদেশের উপমুখ্যমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে।

এক টুইটে কংগ্রেস বলেছে, আমরা উচ্ছ্বসিত ও (নির্বাচনে) যাওয়ার জন্য প্রস্তুত।

উল্লেখ্য, অনেক কংগ্রেস সমর্থকই প্রিয়াঙ্কার সঙ্গে তার দাদী ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির ছায়া দেখতে পান। এতদিন পর্যন্ত মা সনিয়া ও ভাই রাহুলের নির্বাচনি কেন্দ্র উত্তরপ্রদেশের অমেঠি ও রায়বরেলির মধ্যেই নিজের রাজনৈতিক ভূমিকা সীমাবদ্ধ করে রেখেছিলেন প্রিয়াঙ্কা।

সূত্র জানিয়েছে, আসন্ন জাতীয় নির্বাচনে প্রিয়াঙ্কার রাজনীতিতে আসার ফলে উত্তরপ্রদেশে সপা-বসপা জোটের পরে কিছুটা ঝিমিয়ে থাকা কংগ্রেস কর্মীরা নতুন মনোবল পাবেন। কংগ্রেস নেতাদের মনে হচ্ছে এই পদক্ষেপের ফলে মায়াবতি-অখিলেশ যাদভের উপর চাপ বাড়ল। এখন কংগ্রেসকে ছাড়া তাদের জোট গঠন কঠিন হয়ে পড়বে। এছাড়া প্রিয়াঙ্কার আগমন বিজেপিকেও চাপে ফেলবে।

প্রসঙ্গত, প্রিয়াঙ্কার স্বামী রবার্ট ভডরা দাবি করেছেন, বিজেপি সরকার তাকে হেনস্থা করছে। হরিয়ানা অঙ্গরাজ্যের কয়েকটি জমির লেনদেন নিয়ে তিনি কেন্দ্রীয় তদন্ত সংস্থার তদন্তাধীন রয়েছেন।

সারাবাংলা/ আরএ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর