Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্লোরিডায় ৫ জনকে হত্যা করে পুলিশকে বন্দুকধারীর ফোন


২৪ জানুয়ারি ২০১৯ ০৯:২০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সেবরিং শহরের একটি ব্যাংকে বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। গুলি চালানোর পর নিজেই বিষয়টি টেলিফোন করে পুলিশকে জানিয়েছেন সন্দেহভাজন বন্দুকধারী। খবর দ্য নিউ ইয়র্ক টাইমসের।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, সেবরিংয়ের সানট্রাস্ট ব্যাংকে গুলি চালানোর পর স্থানীয় সময় বুধবার দুপুর ১২:৩৭ মিনিটে পুলিশকে ফোন করেছে ওই বন্দুকধারী। ফোন করে বলেছে, আমি পাঁচ ব্যক্তিকে গুলি করেছি।

পরবর্তীতে পুলিশ জানায়, গুলিবিদ্ধ সকলেই মারা গেছেন।

সেবরিং পুলিশ বিভাগ ও হাইল্যান্ড কাউন্টি শেরিফের কার্যালয় ফোনকল পাওয়ার পরপরই ঘটনাস্থলের দিকে ছুটে। তারা জানায়, সেখানে পৌঁছার পর বন্দুকধারীকে ব্যাংকের ভেতর অবরুদ্ধ অবস্থায় পায় তারা। এরপর পুলিশের মধ্যস্থতাকারীদের সঙ্গে এক তীব্র বিরোধে জড়িয়ে পড়ে ওই বন্দুকধারী। অবশেষে সাঁজোয়া পুলিশ গাড়ি দিয়ে ব্যাংকের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তারা।

এক বিবৃতিতে পুলিশ জানায়, মধ্যস্থতাকারী ও সোয়াট টিম সন্দেহভাজনকে আত্মসমর্পণ করতে রাজি করায়। এক ভিডিওতে দেখা যায়, দরজা ভাঙার পর অস্ত্র নিচু করে ভেতরে প্রবেশ করছে পুলিশকর্মীরা। কিছুক্ষণ পরই এক ব্যক্তিকে হাতকড়া পরিহিত অবস্থায় নিয়ে বের হয় তারা।

স্থানীয় পুলিশ প্রধান হগলান্ড জানান, আটককৃত ব্যক্তির নাম জিফেন জাভের (২১)। সে সেবরিংয়েরই বাসিন্দা। পুলিশ প্রধান জানান, ঠাণ্ডা মাথায় এই হত্যাকাণ্ড চালানোর পেছনে তার উদ্দেশ্য কি ছিল সে বিষয়ে এখনো কিছুই জানা যায়নি। এ বিষয়ে তদন্ত চালু রয়েছে।

গানশাইন স্টেট

ফ্লোরিডার আনুষ্ঠানিক ডাকনাম হচ্ছে ‘সানশাইন স্টেট’। তবে অস্ত্র ব্যবহারে অনিয়ন্ত্রণের কারণে প্রায়ই অঙ্গরাজ্যটিকে ‘গানশাইন স্টেট’ নামে ডাকেন অনেক।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সাম্প্রতিক মাসে ফ্লোরিডায় উচ্চ-পর্যায়ের গোলাগুলির ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত ফেব্রুয়ারিতে এক তরুণ বন্দুকধারী পার্কল্যান্ডের এক স্কুলে উন্মুক্ত গুলি চালায়। এতে প্রাণ হারায় ১৭ জন। এরপর গত আগস্টে জ্যাকসনভিলেতে একটি ভিডিও-গেম প্রতিযোগিতায় এক ব্যক্তি হ্যান্ডগান দিয়ে দুইজনকে হত্যা করে আত্মহত্যা করে। গত নভেম্বরে তাল্লাহাসিতে এক ইয়োগা স্টুডিওতে এক বন্দুকধারীর অন্তত ছয়জনকে গুলি করে আত্মহত্যা করে। ওই ঘটনায় অন্তত দুইজনের মৃত্যু হয়।

সারাবাংলা/আরএ

ফ্লোরিডা বন্দুকধারী

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর