Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জুলহাস-তনয় হত্যা মামলা: আসাদুল্লাহর স্বীকারোক্তিমূলক জবানবন্দি


২৪ জানুয়ারি ২০১৯ ২১:১৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর কলাবাগানে জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যার মামলায় আসাদুল্লাহ ওরফে ফয়জুল ফয়সাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় জুলহাস মান্নান ও মাহবুব তনয়কে হত্যাকাণ্ডে কলাবাগান থানায় দায়ের করা মামলায় অভিযুক্ত আসামি স্বেচ্ছায় এই জবানবন্দি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম রিমান্ড শেষে অভিযুক্ত আসামিকে আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন জানান। জবানবন্দি রেকর্ড শেষে ঢাকা মহানগর হাকিম মো. মইনুল ইসলাম আসামি কারাগার পাঠানোর আদেশ দেন।

গত ২০ জানুয়ারি ঢাকার আরেক সিএমএম আদালত এ মামলাতে আসামিকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন।

মামলাটি তদন্ত করছে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এবং অস্ত্র মামলার তদন্ত করছে ডিবির পরিদর্শক নুরুল আফসার।

এ মামলায় মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। যেখানে পাঁচজন কারাগারে এবং একজন আসামি হাইকোর্ট থেকে জামিনে আছেন।

কারাগারে থাকা আসামিরা হলেন মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা, ইয়ামিন মিয়া জাবেদ ও শেখ আবদুল্লাহ ওরফে জোবায়ের। আসামি শরিফুল ইসলাম ওরফে কেরামত হাইকোর্ট থেকে জামিনে আছেন।

আসামিদের মধ্যে মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা ও শেখ আবদুল্লাহ ওরফে জোবায়ের ২০১৮ এর ২২ জুলাই খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এই হত্যাকাণ্ডে কলাবাগান থানাতে জুলহাসের বড় ভাই মিনহাজ মান্নান ইমন একটি হত্যা মামলা দায়ের করেন।

জুলহাস বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ডয়ান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন।

জুলহাস সমকামীদের অধিকার বিষয়ক পত্রিকা ‘রুপবান’ সম্পাদনার পাশাপাশি উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কর্মরত ছিলেন।

সারাবাংলা/এআই/এসবি

 

কলাবাগানে জোড়া খুন জুলহাস-তনয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর