Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে ন্যায়সঙ্গত যুক্তি তুলে ধরুন; বিএনপিকে কাদের


২৮ জানুয়ারি ২০১৯ ১৪:৫১

ছবি: ফাইল

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিএনপি সংসদে এসে যুক্তিসংগত কোনো বিষয় উপস্থাপন করলে তা সক্রিয়ভাবে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন তারা (বিএনপি) সংখ্যায় কত তা দেখবোনা। ন্যায়সঙ্গত কোনো যুক্তি তারা উপস্থাপন করলে তা সক্রিয়ভাবে বিবেচনা করা হবে’।

সোমবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যেসব রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচনপূর্ব সংলাপ হয়েছে তাদের সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। এটি একটি গাার্ডেন পাটি হবে, জাস্ট ভিউ এক্সচেঞ্জ করার জন্য। আনুষ্ঠানিক কোনো সংলাপ নয়। শুভেচ্ছা বিনিময় করতে গিয়েও তো অনেক কথা হয়। তারা কেন আসতে চান না সেটা তাদের বিষয়। তবে, তাদের বাদ দিয়ে তো আমন্ত্রণ জানানো সম্ভব নয়। তারা (বিএনপি) একটি বড় রাজনৈতিক দল।

তাদের নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। সেই ধারাবাহিকতা তারা এখনো চালিয়ে যাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেষ্টা করছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। সার্কভুক্ত দেশসহ বিভিন্ন দেশে তারা চিঠি লিখেছে। কিন্তু বর্তমান সরকার গ্রহণযোগ্যতা পেয়েছে। জাতিসংঘের প্রেসিডেন্ট, আমেরিকার প্রেসিডেন্টসহ সব দেশের প্রধানরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

গণফোরামের দুইজনের শপথের বিষয়ে কাদের বলেন, এটি ভালো বিষয়। বিরোধী দল যত শক্তিশালী হবে গণতন্ত্রও তত শক্তিশালী হবে।

ওবায়দুল কাদের বলেন, গত ৫ বছর তারা সংসদে ছিল না তাই সংসদ অকার্যকর হয়নি। এছাড়া, ১৪ দলের বিষয়ে তিনি বলেন, তারা আমাদের বন্ধু। তাদের যেকোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

কাদের বিএনপি সংসদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর