Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্নফাঁস রোধে সাইবার ওয়ার্ল্ডে নজরদারি বাড়ানো হয়েছে: র‌্যাব


৩০ জানুয়ারি ২০১৯ ১৩:০৭

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রশ্নফাঁস রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সাইবার ওয়ার্ল্ডে নজরদারি বাড়িয়েছে র‌্যাব। দুই একদিনের মধ্যেই এর ফল পাওয়া যাবে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

বুধবার (৩০ জানুয়ারি) দুপু‌রে কারওয়ানবাজার র‌্যাব মি‌ডিয়া সেন্টা‌রে এসএসসি পরীক্ষা ২০১৯ উপলক্ষে প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাবের ব্যবস্থাপনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে বেনজীর আহমেদ এমন মন্তব্য ক‌রেন।

‌তি‌নি ব‌লেন, প্রশ্নফাঁস রোধে এ সংক্রান্ত চক্রের বিরুদ্ধে আমরা তৎপর রয়েছি। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নজরদারি চলছে সাইবার ওয়ার্ল্ডে। গোয়েন্দা নজরদারি, সার্ভিলেন্স এসব নজরদারি করছে। দুই এক‌দি‌নের ম‌ধ্যেই এসবের ফল পাওয়া যা‌বে।

২১ লাখ পরীক্ষার্থী এবার এসএসসি প‌রীক্ষায় অংশগ্রহণ কর‌বে মন্তব্য ক‌রে র‌্যাব মহাপরিচালক ব‌লেন, ‘পাবলিক পরীক্ষা এলেই একটা হুমকি দেখি। বিশৃঙ্খলা ও প্রতারণার ফাঁদ পাতা হয়। তাই, অভিভাবক, শিক্ষক ও ছাত্র ছাত্রী‌দের প্রশ্নফাঁ‌সের প্রতারণায় পা না দেওয়ার অনুরোধ করছি।’

‌তি‌নি আরও ব‌লেন, কেউ প্রশ্নফাঁস করার অপচেষ্টা করা হলে তাকে গ্রেফতার করা হবে। র‌্যাব সদস্যরা প্রতিটি পরীক্ষা হল পরিদর্শন করবেন। অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কথা বলবেন। তাদের কাছে কোনো তথ্য থাকলে সেগুলো নিয়ে কাজ করবেন বলে জানান বেনজীর আহমেদ।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

প্রশ্নফাঁস সাইবার ওয়ার্ল্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর