Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় মেয়াদে স্পিকার, স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা


৩১ জানুয়ারি ২০১৯ ১৬:১৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদের স্পিকার হিসেবে ড. শিরীন শারমিন চৌধুরী তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ায় তার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে ডেপুটি স্পিকার, চিপ হুইপসহ হুইপগণ।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল ১১টার দিকে ধানন্ডি ৩২ নম্বরে এবং ১২টার দিকে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় নবনির্বাচিত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি ও চিপ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি এবং হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, পঞ্চানন বিশ্বাস, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ পরিচালনায় মন্ত্রী পদ মর্যাদায় সংসদের প্রধান হুইপ হিসেবে মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী এবং প্রতিমন্ত্রী মর্যাদার ছয় সদস্যের হুইপ নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বুধবার (৩০ জানুয়ারি) রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ স্বাক্ষরিত গেজেট প্রকাশ করা হয়। গতকাল সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। নতুন সংসদ ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বিকেল তিনটায় বৈঠক শুরু হবে। বৈঠকে প্রথমেই স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়।

গত ১ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশ হয়। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ।

সারাবাংলা/এনআর/এমআই

স্পিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর