Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমের বাধা কাটল


১৭ জানুয়ারি ২০১৮ ১৩:১২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজে ভর্তি হওয়া ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে অংশ নিতে আর কোনো  বাধা নেই। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (১৭ জানুয়ারি) প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চের দেওয়া  আদেশে এই বাধা কাটল। এ ছাড়া  মেধা তালিকায় নাম থাকার পরও ভর্তির সুযোগ না পাওয়া এক শিক্ষার্থীকে সাত দিনের মধ্যে ভর্তি নিতে কলেজ কতৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

আদালত রিটকারীর ছেলেকে (ভর্তি বঞ্চিত শিক্ষার্থী) আগামী সাত দিনের মধ্যে ভর্তির ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে নির্দেশ দেওয়া হয়েছে।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

আপিল বিভাগে এই রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ এম আমিনউদ্দীন। আর মেডিকেল কলেজের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

এর আগে গত ৯ জানুয়ারি  বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে নিষেধাজ্ঞা দিয়ে আদেশ দেন।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও উত্তরা আধুনিক মেডিকেল কলেজের অধ্যক্ষকে আগামী ১০ দিনের মধ্যে বিশেষ বার্তা বাহকের মাধ্যমে রুলের জবাব দিতে বলা হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রেজিনা মাহমুদ ও অ্যাডভোকেট আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু জানিয়েছিলেন, রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজে গত ১৪ ডিসেম্বর ১৭-১৮ শিক্ষা বর্ষে মেধাস্কোর অনুযায়ী ছাত্র ভর্তি না করে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’-এর ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’ পাবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

ওই দিন বেলা ১১টার পর তারিকুল ইসলাম নামে এক শিক্ষার্থী যার মেধা স্কোর ২৫৭ তিনি কলেজে গিয়ে জানতে পারে ইতোমধ্যেই ৫৭ শিক্ষার্থীর ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। ভর্তির সর্বনিম্ন স্কোর ছিল ২৫০.৪৫। তারিকুলের দাবি মেধা স্কোর অনুযায়ী ভর্তি করলে তিনি ভর্তির সুযোগ পেতেন।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

পরে গত ২ জানুয়ারি তারিকুলের বাবা নজরুল ইসলাম আধুনিক মেডিকেল কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পদ্ধতি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

সারাবাংলা/এজেডকে/আইজেকে/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর