Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণভবনে চা চক্রে রাজনীতিকরা


২ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৫২

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী রাজনীতিবিদদের সৌজন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চা-চক্রে যোগ দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটার পর গণভবনে এই চা চক্র শুরু হয়।

যেসব রাজনৈতিক দল নির্বাচনে এবং আগের সংলাপে অংশ নিয়েছিল, তাদেরকে চা-চক্রে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে সংলাপে অংশ নিলেও আজকের চা-চক্রে অংশ নিচ্ছে না জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। গতকালকে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে এ সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টসহ দেশের প্রায় সব রাজনৈতিক দলের সংলাপে অংশ নেয়। এর ধারাবাহিকতায় চা-চক্রে অংশ নেওয়ার জন্য দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা যায়, ১৪ দল, জাতীয় পার্টি, যুক্তফ্রন্টসহ বামদলগুলোকে শনিবারের চা-চক্রে নিমন্ত্রণ করা হয়েছে। এছাড়াও এ চা চক্রে সরকার দলীয় সংসদ সদস্য ও মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত আছেন।

চা চক্র জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদেরসহ অন্যান্য নেতারা উপস্থিত হয়েছেন। এছাড়াও ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু, জাসদের একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়াসহ অন্যান্যরা চা-চক্রে যোগ দিয়েছেন।

গণভবন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সরকারি এ বাসভবনের সবুজ লনে চা-চক্র অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধানমন্ত্রী উপস্থিত নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রসঙ্গত, এর আগে একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠনের পর ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিক এবং সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে চা-চক্রে মিলিত হয়েছিলেন প্রধানমন্ত্রী।এদিকে প্রধানমন্ত্রীর চা চক্র অনুষ্ঠানে বাম গণতান্ত্রিক জোটের নেতারা অংশ নিতে দেখা যায়নি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, শনিবার একাদশ সংসদ নির্বাচনের আগে যে ৭৬টি দলের সঙ্গে সংলাপ করেছিলেন প্রধানমন্ত্রী তাদের আবারও গণভবনে শুভেচ্ছা বিনিময় ও চা চক্রের আমন্ত্রণ জানান টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এনআর/একে

গণভবন চা-চক্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর