Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার দুই মামলায় চার্জ শুনানি ১৯ ফেব্রুয়ারি


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩৯

খালেদা জিয়া (ফাইল ছবি)

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভুয়া জন্মদিন পালন ও মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানির জন্য আগামী ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।  রোববার (৩ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নুর আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এই তারিখ ঠিক করেন।

পুরান ঢাকার বকশিবাজার আদালতে মামলাটি  চার্জ গঠন শুনানির জন্য দিন ঠিক ছিল।  এই দুই মামলায় গত বছরের ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ থেকে জামিন পান।  একইসঙ্গে খালেদা জিয়া অন্য মামলায় কারাগারে রয়েছেন সেই বিষয়ে আদালতকে  জানিয়ে চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার পক্ষের আইনজীবীরা।  শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এ নতুন দিন ধার্য করেন।

এর আগে, ২০১৮ সালের ৫ জুলাই মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার মামলায় মহানগর হাকিম আহসান হাবিব ও ভুয়া জন্মদিন পালনের মামলায় খুরশিদ আলমের আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন।

মামলা দু’টির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকার মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

এছাড়া ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন।  ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী ‘স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএনএইচ

খালেদা জিয়া বিচার

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর