Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবির সঙ্গে অস্ট্রেলিয়া-বাংলাদেশ সোলার পাওয়ারের সমঝোতা


৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:১২

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাবি: সৌরশক্তি বিষয়ে গবেষণার জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সঙ্গে অস্ট্রেলিয়া-বাংলাদেশ সোলার পাওয়ার লিমিটেডের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক এবং অস্ট্রেলিয়া-বাংলাদেশ সোলার পাওয়ার লিমিটেডের ডিরেক্টর পংকজ কুমার রাজবংশী নিজ নিজ পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এ সমঝোতা স্বাক্ষরিত হয়।

এ সময় অন্যদের মধ্যে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, অস্ট্রেলিয়া-বাংলাদেশ সোলার পাওয়ার লিমিটেডের জি এম সমাপ্ত কুমার রাজবংশী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান কারখানার ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মো. ওবায়দুর রহমান বলেন, ‘এই সমঝোতার ফলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গবেষকদের জন্য সৌরশক্তি গবেষণায় নতুন দিগন্ত সৃষ্টি হলো। এর ফলে অস্ট্রেলিয়া-বাংলাদেশ সোলার পাওয়ার লিমিটেড তাদের ল্যাবরেটরি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দেবে। এতে আমাদের শিক্ষক-শিক্ষার্থীরা সেখানে গবেষণার সুযোগ পাবে।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর