Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্ধ ৮০টি রেলওয়ে স্টেশনই চালু করা হবে


১৭ জানুয়ারি ২০১৮ ১৭:৪৫

স্পেশাল করেসপন্ডেন্ট

রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, নতুন করে কোনো রেলওয়ে স্টেশন বন্ধ করার প্রশ্নই ওঠে না। বরং বর্তমানে বন্ধ থাকা ৮০টি রেলওয়ে স্টেশনই চালু করা হবে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য মো. শিবলী সাদিকের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশে বর্তমানে ৪৬০টি রেলওয়ে স্টেশন রয়েছে। এর মধ্যে বন্ধ রয়েছে ৮০টি স্টেশন। ইতোমধ্যে ১৬৮টি স্টেশন সংস্কার করা হয়েছে।

সংসদ সদস্য মো. শিবলী সাদিক বলেন, তার নির্বাচনী এলাকা হাকিমপুর স্টেশন প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এখানে একটি ল্যান্ড পোর্ট রয়েছে- যেখান থেকে প্রায় ৬-৭শ’ কোটি টাকা রাজস্ব পায় সরকার। অথচ এখানে আন্তঃনগর রেল বিরতি দেওয়া হয় না। স্টেশনটি বন্ধ করে দেওয়ার পরিকল্পনা রয়েছে কি না- প্রশ্ন করেন তিনি।

জবাবে রেলমন্ত্রী আরও বলেন, বিএনপি সরকার ক্ষমতায় এসে ১৪০টি স্টেশন বন্ধ করে দিয়েছিল। আমরা তার অধিকাংশই চালু করেছি। এখনো যে ৮০টি স্টেশন বন্ধ রয়েছে তা পর্যায়ক্রমে চালু করা হবে।

সংসদ সদস্য শেখ আফিজুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের কোনো জেলা রেল ট্র্যাক নেটওয়ার্কের বাইরে থাকবে না। বরিশাল থেকে পায়রা বন্দর পর্যন্ত রেল লাইন নির্মাণের প্রকল্প নিয়েছে সরকার। যুক্তরাজ্য ভিত্তিক কোম্পানি ডিপিরেল-এর সঙ্গে সমঝোতা চুক্তি হয়েছে। এখন সমীক্ষা চলছে, দ্রুত কাজ শুরু হবে।

এদিন বিকেল সাড়ে ৪টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর