Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিপক্ষের কথা বিবেচনা করে ডাকসু নির্বাচনের মেরুকরণ: কাদের


৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:১৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রতিপক্ষের কথা বিবেচনা করে ডাকসু নির্বাচনের মেরুকরণ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমাদের প্রতিপক্ষরা যদি জোট করতে চায়, তখন আমাদেরও একটা জোটের কথা ভাবতে হবে। তাদের সমীকরণটা যেভাবে হবে, সেই মেরুকরণ অনুযায়ী আমরা চিন্তা ভাবনা করবো। দেখতে হবে, কারা কিভাবে পোলারাইজেশন করছে, এলায়েন্স করছে, সে অনুযায়ী আমাদের চিন্তভাবনা আছে।’

বিজ্ঞাপন

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ডাকসু নির্বাচনে প্যানেল নিয়ে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে চারজন নেতাকে দায়িত্ব দিয়েছি, তারা ক্যাম্পাসের পরিস্থিতি অবজার্ভ করছে। আমরা এই নির্বাচনকে সিরিয়াসলি নিয়েছি, গণতান্ত্রিক ভাবে জয়লাভ করবো বলে আশা করছি। জাতীয় রাজনীতিতে যেভাবে পোলারাইজেশন হয় তার প্রভাবটা ছাত্র রাজনীতিতেও পড়ে। যাদের সামর্থ্য নেই, তারা হয়ত এতো বেশী সুবিধা নিতে পারে না। আর যাদের সামর্থ্য আছে নির্বাচন করার মতো পোলারাইজেশনটা তারা করবে, এবং তারা চেষ্টা করবে এখান থেকে একটা ফায়দা তোলা যায় কি না?

উপজেলা পরিষদ নির্বাচনে গত চারদিনে দলীয় ফরম বিক্রি ও জমাদানের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, উপজলা চেয়ারম্যান পদে ২০৭৬ টি এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪৮৫ টি ফরম বিক্রি হয়েছে। প্রসঙ্গত, উপজেলা চেয়ারম্যান পদে ২০ হাজার এবং ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ হাজার টাকা করে ফরম বিক্রি করে।

বিজ্ঞাপন

এসময়, উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান মিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

সারাবাংলা/এনআর/জেএএম

কাদের ডাকসু নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর