Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ থেকে আতিকুল ইসলামের নির্বাচনি প্রচার শুরু


১১ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:০২

ফাইল ছবি: মেয়র আতিকুল ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সোমবার সকাল থেকে অনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচার শুরু করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম। সকাল ১০টায় রাজধানীর উত্তরখান শাহ কবির মাজার জিয়ারতের মাধ্যমে তিনি নির্বাচনি প্রচার শুরু করবেন।

আতিকুল ইসলামের নির্বাচনি সমন্বয়কারী এ কে এম সিজানুর রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম আজ (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজধানীর উত্তর খান শাহ কবির মাজার জিয়ারতের মাধ্যমে অনুষ্ঠানিক নির্বাচনি প্রচার শুরু করে সারাদিন নির্বাচনি প্রচার চালাবেন।’

তিনি আরও বলেন, ‘এদিন দুপুর তিনটায় বিমান বন্দর রেল স্টেশন মাঠে ঢাকা মহানগর উত্তর শ্রমিক লীগের সঙ্গে মতবিনিময় করবেন আতিকুল ইসলাম। এরপর সন্ধ্যা ৬টায় উত্তরার রাজলক্ষী কমপ্লেক্সে উত্তরার সকল দোকান মালিক সমিতির সঙ্গে মিতবিনিময় করবেন। সন্ধ্যা সাতটায় উত্তরা ফ্রেন্সক্লাব মাঠে নির্বাচনি অফিস উদ্ধোধন করবেন। এছাড়া রাত আটটায় উত্তরার সকল সেক্টরের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়।’

এছাড়া আজ সকাল সাড়ে ১১টায় মিরপুরে শাহ আলী মাজার জিয়ারত শেষে আতিকুল ইসলামের পক্ষে গণসংযোগ করবেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক।

এর আগে রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম পাঁচ মেয়র প্রার্থীর মাঝে প্রতীত বরাদ্দ করেন। তাদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), ড. ফেরদৌস আহমদ কোরেশীর প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) থেকে শাহিন খান (বাঘ), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান (আম) ও স্বতন্ত্র প্রার্থী নর্থ সাউথ প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীক পেয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনের আড়াই বছর পর ২০১৭ সালের ৩০ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মেয়র আনিসুর হক লন্ডনে মারা যান। এতে আসনটি শূন্য হয়ে পড়ে।

অন্যদিতে দুই সিটিতে ২০১৭ সালে ১৮টি করে ৩৬টি নতুন ওয়ার্ডযুক্ত হলে এই ওয়ার্ডগুলোতে নির্বাচন করা হচ্ছে। মেয়র পদে শূন্য আসনে উপনির্বাচন ৩৬টি নতুন ওয়ার্ডে সাধারণ নির্বাচন করতে ২০১৮ সালের ৯ জানুয়ারি ইসিডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী গত বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট গ্রহনের কথা ছিল। কিন্তু গত বছরের ১৭ জানুয়ারি এই নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ। চলতি বছরের ১৬ জানুয়ারি স্থগিতের আদেশ খারিজ করে দেন হাইকোর্ট। এরপর গত ২২ জানুয়ারি ইসি নতুন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি মেয়র ও দুই সিটির ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন। শনিবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। ১০ ফেব্রুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সারাবাংলা/জিএস/এমআই/টিএস

আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি করপোরেশন শাহ আলী মাজার


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর