Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন


১২ ফেব্রুয়ারি ২০১৯ ২১:৩৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।
ঢাকা: একাদশ জাতীয় সংসদের আরও পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে একাদশ জাতীয় সংসদে মোট ৪৩টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হলো।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন স্থায়ী কমিটিগুলো গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে সর্বসম্মতিক্রমে পাস হয়।

নবগঠিত কমিটিগুলোর মাঝে সরকারি প্রতিশ্রুতি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে অধ্যাপক আলী আশরাফকে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন দবিরুল ইসলাম, মুজিবুল হক, মাঈনুদ্দিন খান বাদল, মেজর. (অব.) আবদুল মান্নান ও ফখরুল ইমাম।

সিমিন হোসেন রিমিকে সভাপতি করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালেদ, মমতাজ বেগম, আসাদূজ্জামান নূর, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমীন এমিলি, অসীম কুমার উকিল।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে আ ফ ম রুহুল হককে। কমিটির অন্য সদস্যরা হলেন, হুইপ ইকবালুর রহমান, হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, নিজাম উদ্দিন হাজারী, মোজাফফর হোসেন ও আখতারুজ্জামান বাবু।

নবগঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এ কে এম রহমতুল্লাহকে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রেদওয়ান আহমেদ তৌফিক, ফাহমি গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবীর, ও নুরুল আমিন।

বিজ্ঞাপন

হাফেজ রুহুল আমীন মাদানিকে সভাপতি করে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, নজিবুল বাশার মাইজভাণ্ডারী, শওকত হাচানুর রহমান রিমন, মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদুস সামাদ চৌধুরী, ইলিয়াস উদ্দিন মোল্লাহ ও এইচ এম ইব্রাহীম।

সারাবাংলা/এএইচএইচ/এসবি

সংসদীয় স্থায়ী কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর