Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, প্রক্টরসহ আহত ৮


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:২৭

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগের বর্তমান ও সাবেক সাধারণ সম্পাদকের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ সংগঠনটির অন্তত ৮ জন আহত হন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল ও সাবেক সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের কর্মীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে ।

আগের শত্রুতার জের ধরে গতকাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সাবেক ও বর্তমান দুই সম্পাদকের মধ্যে হাতাহাতি হয়। এই ঘটনায় দুই পক্ষের কর্মীরা মধ্যে মারামারি হয়। এ সময় ইট পাটকেলের আঘাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ উভয়পক্ষের কয়েকজন কর্মী আহত হন। সংঘর্ষের সময় গোলাগুলি হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই গ্রুপের নেতা-কর্মীদেরকে হলে পাঠিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজিব আহমেদ রাসেল বলেন, ‘চঞ্চলের নেতৃত্বে আমার ওপর হামলা চালানো হয়। তারা আমাকে ও আমার স্ত্রীকে লাঞ্ছিত করে।’

এই অভিযোগ অস্বীকার করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘আমার সাথে রাজিব ভাইয়ের কেন্দ্রীয় খেলার মাঠে দেখা হয়। আমি তাকে বলি- আপনি আসলে ক্যাম্পাসে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা তৈরি হয়, তাই আপনি চলে যান। এই কথা বলার পর তিনি কর্মীদের ডেকে আনেন আমার ওপর হামলা চালানোর জন্য । এমন পরিস্থিতিতে আমি সেখান থেকে চলে আসি। পরে তার কর্মীরা আমার হলে এসে হামলা চালায়। হলের শিক্ষার্থীরা তাদেরকে প্রতিহত করে।’

বিজ্ঞাপন

এর আগে গত বছরের ডিসেম্বরে শহীদ সালাম-বরকত হলের সামনেই চঞ্চলকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছিলেন রাসেল।

প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে আবার সংঘর্ষের আশঙ্কা রয়েছে। এ জন্য আমরা পুলিশ মোতায়েন করেছি।’

সারাবাংলা/টিসি/একে

ছাত্রলীগের সংঘর্ষ জাবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর