Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৩

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈরে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) প্রথম বারের মতো স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির ফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://bdu.ac.bd) এবং ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট http://admission.bdu.ac.bd তে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ (স্নাতক) সম্মান শ্রেণির ফল প্রকাশ করা হয়।

ভর্তিচ্ছু আবেদনকারীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://bdu.ac.bd) এবং ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট admission.bdu.ac.bdথেকে তাদের ফলাফল জানতে পারবেন। এছাড়া আবেদনকারীদের ভর্তি আবেদন ফরমে উল্লেখিত মোবাইল নাম্বারে এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল জানিয়ে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ বছর (২০১৮- ১৯ শিক্ষাবর্ষে) প্রথম বারের মত একাডেমিক কার্যক্রম চালু হওয়ায় ভর্তিচ্ছু আবেদনকারীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার জিপিএ’র ভিত্তিতে ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রথম বারের ভর্তিতে সর্বোচ্চ জিপিএ’র ভিত্তিতে দুটি বিভাগে ৫০ জন করে মোট ১০০ জন আবেদনকারীকে ভর্তির জন্য মনোনীত করে কর্তৃপক্ষ।

মনোনীত আবেদনকারীদের আগামী ২৭ ফেব্রুয়ারি-২০১৯ থেকে ০৪ মার্চ ২০১৯ তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে নিদিষ্ট আবেদন ফরম পূরণ ও ডাচ বাংলা ব্যাংকের রকেটের মাধ্যমে ভর্তি ফি জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর ২০১৮ তারিখে পত্রিকায় এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১ থেকে ৩০ জানুয়ারি ২০১৯ পর্যন্ত মোট ৮৫০৫ (আট হাজার পাঁচশত পাঁচ) জন অবেদন করেছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, প্রথম বারের ভর্তিতে ৮৫০৫ (আট হাজার পাঁচশত পাঁচ) জন ভর্তির জন্য আবেদন করেছে। তার মধ্যে ২২১১ জনের এসএসসি এবং এইচএসসি দুটোতেই জিপিএ ৫ রয়েছে। সেখান থেকে সর্বোচ্চ মেধার ভিত্তিতে ১০০ (একশত) জন আবেদন কারীকে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

সারাবাংলা/এমএইচ

ডিজিটাল বিশ্ববিদ্যালয় ফলাফল ভর্তি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর