Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্য মেলায় নারীদের ফ্রি চিকিৎসা দিচ্ছে এসিআই


১৮ জানুয়ারি ২০১৮ ২২:০৬

শাহ্ ওমর, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীদের মধ্যে বেশিরভাগ নারী। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্রীদের যেমন চোখে পড়বে, গৃহিণীদেরও দেখা যাবে এসেছেন দলবেঁধে। তারা কেউ স্রেফ ঘুরতে এসেছেন। অনেকেই এসেছেন সংসারের আসবাবপত্র, পোশাক ইত্যাদি কেনার জন্য।

তবে মেলার একটি প্যাভিলিয়নে নারীদের বেজায় ভীড় দেখে এগিয়ে যেতে জানা গেল এখানে মিলছে নারীদের জন্য ফ্রি চিকিৎসা সেবা।

মেলায় সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সেবা দিচ্ছেন চিকিৎসকরা। ‘এসিআই’র ফ্রিডম স্যানেটারি ন্যাপকিন’র পক্ষ থেকে সেখানে দেওয়া হচ্ছে ফ্রি স্যানিটারি ন্যাপকিন, আর শিশুদের জন্যে মায়েরা পাচ্ছেন ডায়পার।

দুজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ তাদের দিচ্ছেন ফ্রি চিকিৎসা পরামর্শ ।

স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. তামান্না শারমিনের সঙ্গে কথা হয় সারাবাংলার।  তিনি জানান, প্রতিদিনই প্রচুর সংখ্যক সকল বয়সী নারী এখানে আসছেন এবং তাদের সেবা নিচ্ছেন।

ডা. তামান্না বলেন, সাধারণত বেসরকারি হাসপাতালে ৫০০-১০০০ টাকা ফিস দিয়ে একজন নারী যে পরামর্শ চিকিৎসাটি পান, সেটি এখানে বিনামূল্যে দেয়া হচ্ছে।

শুধু তাই নয় চিকিৎসা সেবা সহ প্রত্যেকের জন্য থাকছে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন ও শিশুদের জন্য ডায়পার।

মেয়েদের মধ্যে ছোট-খাটো রোগে পাত্তা না দেওয়ার অভ্যাস রয়েছে। তারা নিজেরা যেমন গা করেন না, পুরুষরাও নারীদের ছোট ছোট সমস্যাকে গুরুত্ব দেন না। মেয়েদের অসুখ মানেই সয়ে নেয়ার মত ব্যাপার বলে কাটিয়ে দেওয়া হয়। এখানে এই ফ্রি চিকিৎসা দিতে গিয়ে দেখছি নারীরা কত রোগে ভোগেন, বলেন এই চিকিৎসক।

বিজ্ঞাপন

একজন নারীর প্রাপ্য চিকিৎসাটুকু পৌঁছে দেবার জন্যেই এসিআই ফ্রিডম স্যানেটারি ন্যাপকিনের পক্ষ থেকে এই আয়োজন, বলেন তিনি।

স্টলে অপর চিকিৎসক স্ত্রীরোগ ও নিউট্রিশন বিশেষজ্ঞ পারভিন আক্তার সারাবাংলাকে বলেন, সকল বয়সী নারীকে এখানে স্বাস্থ্যসেবা দিতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি।

পারভিন আক্তার এসিআই কোম্পানির নিজস্ব চিকিৎসক। আর তামান্না শারমিনকে শুক্রবারগুলো ছাড়া পাওয়া যাবে রাজধানীর সিটি হাসপাতালে।

তিনি জানিয়েছেন, সেখানে রোগীকে ফিস দিতে হয় ৬০০টাকা করে। কিন্তু এখানে তার চিকিৎসা পুরোই ফ্রি পাচ্ছেন নারীরা।

সারাবাংলা/এসও/এমএম

বাণিজ্য মেলায়

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর