Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউমার্কেট থেকে জাল সার্টিফিকেটসহ চক্রের ৩ সদস্য আটক


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৮:১৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরি চক্রের মোঃ মোখলেছুর রহমান (৩৭) মোঃ কামাল হোসেন (৩৮) ও মোঃ সোহরাব হোসেন (২২) নামে ৩ সদস্যকে আটক করেছে র‍্যাব-১০।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টার সময় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর সিপিসি-৩ লালবাগ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ আনিসুজ্জামান।

তিনি জানান, অভিযানকালে নিউমার্কেট থানাধীন নীলক্ষেত এলাকায় বিভিন্ন শিক্ষাবোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এর জাল সার্টিফিকেট তৈরি চক্রের তিন সদস্যকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে তিনটি এসএসসি, একটি এইচএসসি, ও একটি বিএ জাল সার্টিফিকেট, চারটি এসএসসি, তিনটি এইচএসসি, তিনটি বিএ জাল সার্টিফিকেটের নমুনা কপি, জাল সার্টিফিকেট তৈরির পেপারসহ আনুষঙ্গিক সরঞ্জামাদি, জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত দু’টি কম্পিউটার মনিটর, দু’টি সিপিইউ, দু’টি প্রিন্টার, একটি স্ক্যানার মেশিন, তিনটি পেন ড্রাইভ, দু’টি কিবোর্ড ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটকৃতদের বরাত দিয়ে তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি এইচএসসি, দাখিল, আলিমসহ বিভিন্ন সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স, জাতীয় বিশ্ববিদ্যালয়, এমবিবিএস, প্যারা মেডিক্যাল, ডেন্টাল কলেজ, ডিপ্লোমা কলেজ সমূহের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। তারা টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্র সহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল জানান তিনি। তাদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/ আরএ

অভিযান আটক র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর