Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাশ্মীরে আবারও ঝরল রক্ত, হামলায় আর্মি মেজরসহ নিহত ৬


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১০:২৭

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পুলওয়ামা হামলার রেশ কাটতে না কাটতেই জঙ্গি হামালায় আবারও প্রাণ গেল মেজরসহ চার ভারতীয় সৈন্যের। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে অভিযান চলাকালে সন্ত্রাসীরা সৈন্যদের ওপর বন্দুক হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে। ভারতীয় সেনারা পাল্টা আক্রমণ চালিয়ে দুইজনকে হত্যা করতে সক্ষম হয়েছে। তবে ধারণা করা হচ্ছে বেশকিছু সন্ত্রাসী এখনো ঐ এলাকায় আত্মগোপন করে আছে।

বিজ্ঞাপন

সোমবার (১৮ ফেব্রুয়ারি) জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় এই হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

জঙ্গি অনুসন্ধান করতে এদিন সকাল থেকেই ৫৫পিআর সেনা, সিআরপি এবং এসওজির নিরাপত্তারক্ষীরা আক্রান্ত এলাকাটি ঘিরে ফেলে। হঠাৎ করেই জঙ্গিরা গুলি চালায় টহল বাহিনীর ওপর। এতে সেনাবাহিনীর এক মেজরসহ চার সৈন্যের মৃত্যু হয়। নিহত মেজরের নাম ডিএস দন্দাইল। বাকিরা হলেন, রাম, অজয় ও হারি সিং। মৃত বাকি দুই বেসামরিক লোককে ভাবা হচ্ছে সন্ত্রাসীদের আশ্রয়দাতা হিসেবে।

আরও পড়ুন: কাশ্মীরে ভারতীয় পুলিশ গাড়ি বহরে হামলায় মৃত ৪০

এর আগে, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে বোমা বিস্ফোরণে দেশটির আধা-সামরিক পুলিশ বাহিনীর ৪০ সদস্যের মৃত্যু হয়। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরে এই আত্মঘাতী বোমা হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

মর্মান্তিক এই ঘটনাকে কেন্দ্র করে নড়বড়ে অবস্থায় রয়েছে ভারত-পাকিস্তান সম্পর্ক। পাকিস্তানকে দেওয়া সম্মানসূচক ‘মোস্ট ফেভারড নেশন’-এর তকমা প্রত্যাহারের পাশাপাশি, দেশটির পণ্যে শুল্ক বৃদ্ধি ও বিশ্ব রাজনীতিতে একঘরে করার চেষ্টা করছে ভারত। হামলার নিন্দা জানিয়েছে, বলিউড অভিনেতা, ক্রিকেটার, বেশ কয়েকজন বিশ্বনেতাসহ আপামর ভারতবাসী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

জম্বু-কাশ্মীর ভারত-পাকিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর