Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেনেজুয়েলার সেনাবাহিনীকে ট্রাম্প: তোমাদের দেশকে মুক্ত করে দাও


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:১৯

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

নিকোলাস মাদুরোর প্রতি সমর্থন প্রত্যাহার করে নিতে সেদেশের সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ভেনেজুয়েলার নাগরিকদের মুক্তিতে সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। খবর বিবিসির।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দেওয়া ভাষণে ট্রাম্প এই মন্তব্য করেন।

ট্রাম্পের ভাষণে উপস্থিত অধিকাংশই ছিলেন কিউবা ও ভেনেজুয়েলার অধিবাসী। মাদুরো সরকারকে ব্যর্থ স্বৈরতন্ত্র উল্লেখ করে ট্রাম্প বলেন, মাদুরো কিউবার হাতের পুতুল। দেশের মানুষের অর্থ চুরি করে কিউবায় পাচার করেছেন তিনি।

বিদ্রোহী বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর নিরাপত্তা নিশ্চিত করতেও এসময় ট্রাম্প সেনাবাহিনীকে অনুরোধ করেন। তারা পক্ষ ত্যাগ করলে ভেনেজুয়েলার নাগরিকদের ভাগ্য বদলাবে বলে জানান ট্রাম্প।

ট্রাম্প মাদুরোর অনুগতদের হুঁশিয়ার করে বলেন, তারা তাদের ভবিষ্যৎ ঝুঁকির মধ্যে ফেলছে। তারা সব হারাবে, বের হওয়ার কোননোপথ পাবে না।

উল্লেখ্য, ভেনেজুয়েলার বিরোধী দল পপুলার পার্টি ও ন্যাশনাল অ্যাসেম্বলির নেতা হুয়ান গুয়াইদো গত মাসে হঠাৎ নিজেকে ভেনেজুয়েলার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট ঘোষণা করেন। যদিও তা মেনে নেননি ইউনাইটেড সোশ্যালিস্ট পার্টির নেতা ও ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। তবে মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমারা হুয়ান গুয়াইদোকে সমর্থন দিয়েছে।

সারাবাংলা/এনএইচ

ডোনাল্ড ট্রাম্প ভেনেজুয়েলা সংকট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর