Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আতিকুলকে জয়ী করতে ব্যবসায়ীদের দৃঢ় প্রত্যয়


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:২৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামকে জয়ী করতে সর্বোচ্চ সমর্থন দিয়ে মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন পোশাকখাতে সম্পৃক্ত দেশের শীর্ষ ব্যবসায়ী নেতারা।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মহাখালীর রাওয়া কনভেনশন হলে গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ’র এক মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতারা হাত তুলে তাদের সমর্থন জানান।

ব্যবসা-বাণিজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য বিজিএমইএ, বিকেএমই ও বিটিএমএ এই মতবিনিময় সভার আয়োজন করেছিল। তবে অনুষ্ঠানের আলোচনার বিষয়বস্তু ছিল ব্যবসায়ীদের প্রতিনিধি ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলামকে জয়যুক্ত করা।

এফবিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, কেবল রানা প্লাজা দুর্ঘটনায় নয়, তাজরীনসহ সব দুর্যোগে আমাদের পাশে ছিলেন আতিকুল ইসলাম। আমাদের মধ্যে সালাম মুর্শেদী ও আতিকুল ইসলাম সব সময় সর্বাধিক ভোটে নির্বাচিত হয়েছেন। তাদের সাংগঠনিক ক্ষমতা সম্পর্কে সবাই জানেন। নিশ্চিত জয় মনে করে বাসায় বসে থাকবেন না, সবাই কেন্দ্রে আসবেন।

তিনি আরও বলেন, আমি আশা করি, তিনি (আতিকুল) ঢাকার নগরপিতা হবেন না, উনি হবেন সেবক- যেভাবে সেবা করে গেছেন আনিসুল হক। সেবক হয়ে তিনি যেভাবে আমাদের গৌরবান্বিত করেছিলেন, সেভবে আতিকুলও আমাদের গৌরবান্বিত করবে বলে প্রত্যাশা। আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করে ঢাকাকে আরও এক ধাপ উপরে নিয়ে যাবেন তিনি।

বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, আতিকুল সম্পর্কে কেউ কোনো অভিযোগ করতে পারবেন না। তিনি স্বচ্ছ ইমেজের মানুষ। একটা উপ-নির্বাচনে তাকে তিন তিনবার হাঁটতে হয়েছে। উপ-নির্বাচনের প্রথম তফসিলের সময় প্রথমবার, তারপর জাতীয় নির্বাচনে এবং এখন আবার তাকে হাঁটতে হচ্ছে। মাঠে আতিকুলকে নতুন করে চেনানোর কিছু নেই। সবাই জানেন, আতিকুল ইসলাম মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী। কীভাবে মানুষের পাশে হাঁটতে হবে তা তার শেখা হয়ে গেছে। নির্বাচন কীভাবে করতে হয়, সেটা আতিকুল ইসলাম জানেন। সব সময় সহযোগিতা করতে আমরা তার পাশে আছি।

বিজ্ঞাপন

আতিকুল ইসলাম

মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, নগর অ্যাপ তৈরি হতে যাচ্ছে। আপনারা যেখানে দেখবেন রাস্তায় পানি, দুর্গন্ধ- ছবি তুলে ওই অ্যাপে আপলোড করে দেবেন, সিটি করপোরেশনের কর্মকর্তারা ৪৮ ঘণ্টার মধ্যে সমাধান করে দেবে। করপোরেশনের কর্মকর্তাদেরও জবাবদিহিতা থাকতে হবে। আনিসুল হক বিভিন্ন সেবাকে আধুনিক করতে চেয়েছিলেন। সেই অসমাপ্ত কাজ- জন্ম নিবন্ধন, ডেথ সার্টিফিকেট, কর ব্যবস্থাসহ সব নাগরিক সেবায় আটোমেশন করা হবে।

তিনি আরও বলেন, ঢাকাবাসী এখন আর ভাত-ডাল চায় না। তারা চায় সুন্দর একটি খেলার মাঠ, একটি সুন্দর ফুটপাত। ঢাকাবাসী চায় যানজটমুক্ত সড়ক। দখলদারদের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, নদী দখলের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেটা সবাই দেখেছে। যারা অন্যের জায়গা দখল করে রেখেছেন- সব অট্টালিকা কিন্তু ভাঙা শুরু হয়েছে।

এফবিসিসিআই’র আগামী সভাপতি পদ প্রত্যাশী শেখ ফজলে ফাহিম ব্যবসায়ী নেতাদের কাছে আতিকুল ইসলামের পক্ষে ভোট চান। উপস্থিত ব্যবসায়ীদের উদ্দেশে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনারা সবাই কি আতিক ভাইয়ের পক্ষে আছেন? সবাই হাত তুলে আতিকুল ইসলামের পক্ষে সায় দেন।

বিজিএমইএ নেতা এস এম মান্নান কচি বলেন, বঙ্গবন্ধুর কন্যার কাছে এই শিল্পের মর্যাদা অনেক। সিটি করপোরেশন নির্বাচনে এই শিল্পের সবাই আপনার (আতিকুল ইসলাম) পাশে থাকবে। আতিক ভাই মেয়র হতে চলেছেন। আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেছে। আমাদের সকলের সহযোগিতা প্রয়োজন। আশা করি, আতিক ভাই ঢাকাবাসীকে খুশি করতে পারবেন।

আতিকুল ইসলাম

আতিকুল ইসলাম এ সময় উত্তর সিটিতে পর্যাপ্ত ফুটপাত ও ওভার ব্রিজ, আন্ডারপাস নির্মাণ, নিরাপদ রাস্তা পারাপার নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন। আরও বলেন, নির্বাচিত হলে তার লক্ষ্য হবে সাইকেল ও মোটরসাইকেলের জন্য আলাদা লেন ও সাইকেল পার্কিং প্লেস তৈরি এবং ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ। আধুনিক ডিজিটালাইজড বাসস্টপ এবং নগরচলাচল বান্ধব বাস ও ট্রাক টার্মিনাল স্থাপন, এলাকাভিত্তিক বহুতল আন্ডারগ্রাউন্ড পার্কিং কমপ্লেক্স নির্মাণ করা হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিকেএমইএ’র প্রথম সহসভাপতি মনসুর আহমেদ, বিটিএমএ’র সভাপতি মোহাম্মদ আলী খোকনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর