Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ৫ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু


২০ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৪১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মুন্সীগঞ্জ: ঘন কুয়াশার কারণে মুন্সীগঞ্জের মাওয়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে প্রায় সাড়ে ৫ ঘণ্টা বন্ধ ছিল ফেরি চলাচল। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায় এই রুটে। পরে ঘন কুয়াশা কেটে গেলে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, মঙ্গলবার দিাবগত রাত সাড়ে ৩টার দিকে বন্ধ হয়ে যায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে গভীর রাতে ছেড়ে যাওয়া ১১টি ফেরিকে পদ্মার মাঝখানে বিভিন্ন পয়েন্টে নোঙর করে রাখা হয়।

শিমুলিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

এদিকে, ফেরি পারাপার বন্ধ থাকায় বুধবার সকাল থেকেই শিমুলিয়া ঘাটে জমতে থাকে যানবাহনের সারি। সকাল ৯টা নাগাদ ঘাটে ছোট-বড় দুই শতাধিক যানবাহন অপেক্ষমাণ ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়বে বলে মনে করছে ঘাট কর্তৃপক্ষ।

শিমুলিয়ায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম সারাবাংলাকে জানান, রাত সাড়ে ৩টা থেকে ঘন কুয়াশার কারণে ফেরি চালকেরা নৌরুটের অদূরে দিক-মার্কা ও সিগন্যাল বিকন বাতি নির্ণয় করতে পারছিলেন না। তাই দুর্ঘটনা এড়াতে বাধ্য হয়ে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘাট থেকে ছেড়ে যাওয়া ১১টি ফেরি বয়াবাতি না দেখায় নদীর মাঝে নোঙরে ছিল। সকাল ১০টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

আব্দুল আলিম জানান, শিমুলিয়া ঘাট এলাকায় ছোট গাড়ি শতাধিক ও ট্রাকের চাপ আছে। এ রুটে ১৭টি ফেরির মধ্যে বর্তমানে ১৬টি চলাচল করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ফেরি চলাচল বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ি শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর