Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত


২১ ফেব্রুয়ারি ২০১৯ ০১:০৫

।। সারাবাংলা ডেস্ক ।।

রাজধানীতে হয়ে গেলো ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ‘এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন’। বুধবার (২০ ফেব্রুয়ারি) ঢাকার একটি হোটেলে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

ভাষণে প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ‘ইসলামী ব্যাংক একটি সার্বজনীন ব্যাংক। ধর্ম বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষের নিকট ব্যাংকিং সেবা পৌঁছে দিচ্ছে এই ব্যাংক। শুধু শহর নয়, গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের সকল শ্রেণী-পেশার মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনতে ব্যাপক আর্থিক অন্তর্ভূক্তির কাজ করছে ইসলামী ব্যাংক। এজেন্ট ব্যাংকিং কার্যক্রম তারই একটি অংশ।’

দেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই এজেন্ট ব্যাংকিং কার্যক্রমসহ অর্থনৈতিক উন্নয়নে নারীর অংশগ্রহণ বৃদ্ধি করা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মু. শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া ও হাসনে আলম, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তাহের আহমেদ ও মো. ওবায়দুল হক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান মো. মাহবুব আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ঢাকা সাউথ জোনের প্রধান মো. ইয়ানুর রহমান, ঢাকা ইস্ট জোনপ্রধান মোহাম্মদ উল্ল্যাহ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফয়েজ মুহাম্মদ কামালউদ্দিন, বরিশাল জোনপ্রধান মো. আব্দুস সালাম এবং ময়মনসিংহ জোনপ্রধান মোহাম্মদ সোলায়মান।

বিজ্ঞাপন

এ সময় প্রধান কার্যালয়ের উর্ধ্বতন নির্বাহী এবং ব্যাংকের ঢাকা সাউথ, ঢাকা ইস্ট, ময়মনসিংহ ও বরিশাল জোনের অধীনস্থ শাখা ব্যবস্থাপক ও এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোর এজেন্টরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএমএন

ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর