Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিকট শব্দ শোনা যায়, এরপরই জ্বলে ওঠে দাউ দাউ আগুন’


২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:২১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চকবাজার থেকে: ফায়ার সার্ভিসের প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর চকবাজারে লাগা আগুন। স্থানীয়রা বলেন, প্রথমে একটি বিকট শব্দ শোনা যায়। এরপরই ছুড়িহাট্টা জামে মসজিদের পাশে ওয়াহেদ ম্যানসনে আগুন জ্বলতে দেখা গেছে। সেই আগুন পরে পাশের তিনটি ভবনে ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওয়াহেদ ম্যানসনের সামনে একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার ছিল। বিকট শব্দে ট্রান্সফর্মারে বিস্ফোরণ ঘটে। ভবনটির নিচ তলায় একটি খাবার হোটেল ছিল, বিস্ফোরণের পর সেই রাজমহল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে আগুন ধরে যায়। হোটেলের আগুনই পরবর্তীতে ওয়াহেদ ম্যানসন এবং পাশের ভবনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়, এদিন রাত ১০টা ৩৮ মিনিটে প্রথমে একটি পাঁচতলা ভবনটিতে আগুন লাগে। এর পাশের আরও একটি চারতলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে।

আগুনের সূত্রপাত প্রসঙ্গে ভিন্নমত দিয়েছেন স্থানীয় অনেকে। প্রত্যক্ষদর্শীরা আরও বলছেন, রাতে ওয়াহেদ ম্যানসনের সামনে একটি পিকআপ ভ্যান ও একটি প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়। এরপর প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়। ওয়াহেদ ম্যানসনের নিচতলায় রয়েছে একটি পারফিউমের দোকান। গাড়ির আগুন পারফিউমের দোকানে লাগে, পরে পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

কেউ কেউ বলেন, ওয়াহিদ ম্যানসনের সামনে একটি প্রাইভেট কার দাঁড়িয়েছিল। গাড়িতে ছোট ছোট অনেক রুম ফ্রেশনারের বোতল ছিল। সেই বোতল বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, কীভাবে আগুনের সূত্রপাত তা এখনই বলা সম্ভব না। এটি একটি ব্যস্ততম সড়ক। সরু গলি। এই সড়কের সঙ্গে সংযুক্ত রয়েছে আরও চারটি সড়ক। পুরান ঢাকায় এমনিতেই ঘনবসতি, যে কারণে আগুন নিয়ন্ত্রণে নিতেও আমাদের বেগ পেতে হয়েছে। বিকট শব্দ হলে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন- তাই বলা যাচ্ছে না ঠিক কী হয়েছিল।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, এখন পর্যন্ত ১১ জনের মৃত্যুর বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। আমাদের সার্চ অপারেশন চলছে। উদ্ধার তৎপরতা পুরোপুরি শেষ হলে মৃতের সঠিক সংখ্যা জানানো যাবে।

সারাবাংলা/জেআইএল/ইউজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর