Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ কেবিন ক্রু জিম্মি!


২৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:০২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের জরুরি অবতরণের পর তাতে আটকা পড়েছেন দু’জন কেবিন ক্রু। উড়োজাহাজটি থেকে যাত্রীসহ সবাই বেরিয়ে যেতে পারলেও তারা দু’জন এখনও বের হতে পারেননি।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, উড়োজাহাজটি অবতরণের পর এখন আইনশৃঙ্খলা বাহিনী সেটিকে ঘিরে রেখেছে। ভেতরে দু’জন কেবিন ক্রু রয়েছেন। তবে কেউ গুলিবিদ্ধ হয়েছেন বলে এখনও কোনো খবর আমরা পাইনি।

আরও পড়ুন- চট্টগ্রাম বিমানবন্দরে সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ!

এর আগে, বিকাল পৌনে ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করে। সন্ত্রাসীর কবলে পড়েই এই দ্রুত অবতরণ বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

ওই সূত্র জানিয়েছে, উড়োজাহাজের ভেতরে একজন যাত্রীর হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তিনি বিদেশি কেউ একজন বলে এক যাত্রীর বরাতে জানিয়েছে দায়িত্বশীল সূত্র। আরও জানা গেছে, ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

রানওয়েতে উড়োজাহাজটিকে ঘিরে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব, পুলিশ, এপিবিএন সসদ্যরা রয়েছেন সেখানে। বাইরে ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

বিজি-৭৩৭৮০০ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ১৪৩ জন যাত্রী নিয়ে বিমানটি ছেড়ে যায়। এর মধ্যে ৮৬ জন ছিলেন দুবাইগামী যাত্রী। বাকিরা অভ্যন্তরীণ যাত্রী, যাদের চট্টগ্রামে নামার কথা ছিল। বিমানটির যাত্রী বহনের ক্ষমতা ১৬২ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এসজে/টিআর

উড়োজাহাজ ছিনতাই উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স শাহ আমানত বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর