Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্ন করেই এমপিরা চলে যান, সংসদে শেখ সেলিমের ক্ষোভ


২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

সংসদ ভবন থেকে: জাতীয় সংসদ অধিবেশনে শুরুতেই মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্ব থাকে। প্রতিদিনই শুরুতে প্রশ্নকারীর অনুপস্থিতিতে অন্য কেউ প্রশ্ন করছেন। আবার অনেকে প্রশ্ন করেই সংসদ অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যাচ্ছেন। এই বিষয়টি নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচির শুরুতেই পানিসম্পদ মন্ত্রণালয়ের জন্য তারকা চিহ্নিত প্রশ্ন করার কথা ছিল চট্টগ্রাম-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মাহফুজুর রহমানের। এসময় তার অনুপস্থিতিতে প্রশ্নটি উত্থাপন করেন সাবেক হুইপ ও আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার।

এরপর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রশ্নের বেলাতেও আনোয়ারুল আজীমের অনুপস্থিতিতে অন্য একজন প্রশ্নটি উত্থাপন করেন। এভাবে আরও একটি প্রশ্ন করার কথা ছিল সরকারি দলের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। তার অনুপস্থিতিতে প্রশ্নটি উত্থাপন করেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান।

এরপর প্রশ্ন উত্থাপনের আগেই স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, ‘যারা সংসদে প্রশ্ন দিয়ে থাকেন না। তাদের আপনি (স্পিকার) সুযোগ দিতে পারেন, কিন্তু যারা উপস্থিত থাকেন না তাদের প্রশ্ন করার সুযোগ দেওয়া উচিত নয়, বলে আমি মনে করি। এজন্য আপনার দৃষ্টি আকর্ষণ করছি।’

এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আসলে এটা একটা ফ্যাশন হয়ে গেছে। প্রশ্ন একটা করেই তারা (এমপিরা) চলে যান, কিন্ত তারা থাকে না। বিষয়টা আপনার দৃষ্টিতে আনলাম।’

সারাবাংলা/এএইচএইচ/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর