Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে বিমান হামলায় ৩০০ জঙ্গি মৃত: ভারতীয় গণমাধ্যম


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:১০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

পাকিস্তানের বালাকতে জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বিমান বাহিনীর হামলায় প্রায় ৩০০ জঙ্গির মৃত্যু হয়েছে। সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য ইকোনোমিক টাইমস। তবে আনুষ্ঠানিকভাবে মৃতের সংখ্যা নিয়ে কোন ঘোষণা দেয়নি কোন পক্ষই।

এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র বিষয়ক সচিব বিজয় গোখলে জানিয়েছেন, মঙ্গলবার রাত তিনটায় জম্মু ও কাশ্মিরের লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তানে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ শিবিরে হামলা চালিয়েছে ভারত।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, হামলায় মৃত্যু হয়েছে দলটির নেতা মাসুদ আজহারের শ্যালকের। মৃত্যু হয়েছে আরও অনেক জইশ-ই-মোহাম্মদ সদস্যের।

আরও পড়ুন- পাকিস্তানে বিমান হামলা চালিয়েছে ভারত

উল্লেখ্য, ১৪ই ফেব্রুয়ারি কাশ্মিরে ভারতীয় সামরিক বাহিনীর এক গাড়ি বহরে হামলা চালিয়েছিল জইশ-ই-মোহাম্মদ। এই হামলায় প্রাণহানি হয় অন্তত ৪০ সেনার।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ভারতের বিমান বাহিনীর এই অভিযানে অংশ নেয় ১২ টি মিরাজ যুদ্ধবিমান। পাকিস্তানে বিমানগুলো ফেলেছে অন্তত ১ হাজার কেজি বোমা। অভিযানটি সম্পূর্ণ করতে সময় লেগেছে ১৯ মিনিট।

আরও পড়ুন- গুজরাট সীমান্তে পাকিস্তানি ড্রোন, ভূপাতিত করলো ভারত

তবে পাকিস্তান দাবি করেছে, হামলায় কোন ক্ষয়ক্ষতি হয়নি। পাকিস্তানের আইএসপিআর জানিয়েছে, পাক সেনারা কার্যকরভাবে ভারতের হামলার জবাব দিয়েছে। হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গোখলে জানান, বিশ্বাসযোগ্য সূত্রে খবর পাওয়া যায় যে, ভারতের বিভিন্ন অংশে আবারও আত্মঘাতী হামলার পরিকল্পনা করছিল জইশ-ই-মোহাম্মদ। এই হামলা ঠেকাতে প্রাথমিক একটা হামলা চালানো অত্যন্ত প্রয়োজনীয় ছিল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ভারতীয় বিমান বাহিনীর হামলায় নিহতের প্রকৃত সংখ্যা কোন পক্ষই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে জানায়নি। তবে একাধিক ভারতীয় গণমাধ্যম, সরকারি সূত্রের বরাত দিয়ে বলেছে, হামলায় ৩৫০ জনের বেশি জঙ্গির মৃত্যু হয়েছে।

বিমান হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর