Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় দিনের বয়ান চলছে, আখেরি মোনাজাত কাল


২০ জানুয়ারি ২০১৮ ১২:৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন আজ। সকালে কালান্তর বয়ানে শুরু হয় ইজতেমার দ্বিতীয় দিন। দুনিয়া ও আখেরাতে শান্তি কামনা করে এই বয়ান পেশ করছেন মাওলানা মোহাম্মদ হোসেন (বাংলাদেশ)।

আগামীকাল রোববার (২১ জানুয়ারি)  সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা।

ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লি ফজরের নামাজের পর থেকে ইজতেমায় শামিয়ানার নিচে অবস্থান করে ইসলামে ঈমান-আমল, আকিদা ও করণীয় তথা শান্তি ও সফলতা অর্জনের বিষয়ে বয়ান শুনছেন। ইজতেমার দ্বিতীয় পর্বে দেশের ১৬টি জেলার কয়েক লাখ মুসল্লি ইজতেমায় অংশ নিচ্ছেন। এ ছাড়া ৭৮টি দেশের ৩৯১৭ জন বিদেশি মুসল্লি অংশ নিচ্ছেন। ইসলামী দাওয়াতের মাধ্যমে ঈমান-আকিদা বিষয়ে শিক্ষা লাভ করে ইহলোকিক ও পারলৌকিক মঙ্গল কামনায় মুসল্লিরা দূর দূরান্ত থেকে ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। দেশ ও মানুষের জন্য প্রার্থনা করবেন তারা।

ইজতেমার দ্বিতীয় পর্বে বার্ধক্যজনিত কারণে দুইজন মুসল্লির মৃত্যু হয়েছে। ইজতেমার প্রথম ও দ্বিতীয় দিনে তাদের মৃত্যু হয়।  শনিবার ফজরের নামাজের পর এক মুসল্লির নামাজে জানাযা অনুষ্ঠিত হয় ইজতেমা ময়দানে। ওই মুসল্লির বাড়ি রাজধানীর কেরানীগঞ্জে, নাম শহিদুল্লাহ। এর আগে ইজতেমার প্রথম দিনে বার্ধক্যজনিত কারণে অপর এক মুসল্লির  হয়েছে। তিনি হলেন জামালপুরের মহর আলী।

কাল আখেরি মোনাজাত: রবিবার (২১ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। প্রথম পর্বের ন্যায় দ্বিতীয় পর্বেও বাংলাদেশের মাওলানা জোবায়ের আরবি ও বাংলায়  এই মোনাজাত পরিচালনা করবেন বলে তাবলীগ জামাতের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

বিজ্ঞাপন

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ সাংবাদিকদের এ বিষয়ে জানান, আখেরি মোনাজাতের দিন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা-চৌরাস্তা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত কালীগঞ্জ-টঙ্গী সড়কের মাজুখান ব্রিজ হতে স্টেশন রোড ওভারব্রিজ পর্যন্ত এবং কামারপাড়া ব্রিজ হতে মন্নু টেক্সটাইল মিলগেট পর্যন্ত সড়কপথ বন্ধ থাকবে।

তবে বিকল্প হিসেবে ভোগড়া বাইপাস দিয়ে কোণাবাড়ী ও চন্দ্রা হয়ে এবং বিপরীত দিকে ৩০০ফুটের রাস্তা দিয়ে গাড়ি চলাচল করবে। ভোগড়া বাইপাস মোড় থেকে মুসল্লিদের নিয়ে ইজতেমার দিকে নির্ধারিত সময় পর্যন্ত ১৫টি বাস চলাচল করবে। এ ছাড়া ১৯টি বিশেষ ট্রেন চলাচল করবে। আন্তঃনগর ট্রেনগুলো টঙ্গী স্টেশনে দুই মিনিট করে যাত্রা বিরতি করবে।

সারাবাংলা/টিএম/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর